দ্বিতীয় রাউন্ড: কোরিয়ার বিপক্ষে আজ ম্যাচে খেলছেন নেইমার

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:১৫ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২২

মরুর দেশ কাতারে ফুটবল বিশ্বকাপের শেষ আটে ইতোমধ্যেই আর্জেন্টিনা, নেদারল্যান্ডস, ইংল্যান্ড ও ফ্রান্স জায়গা করে নিয়েছে। বাকি দলগুলো কারা হচ্ছে, তা জানতে অপেক্ষা করতে হবে বুধবার (৭ ডিসেম্বর) পর্যন্ত। এর ধারাবাহিকতায় কাতার বিশ্বকাপে হেক্সাজয়ের মিশন নিয়ে আসা ব্রাজিল আজ দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মুখোমুখি হবে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে।

টুর্নামেন্ট ফেভারিটদের মতো শুরু করেছিল রেকর্ড পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। প্রথম দুই ম্যাচ জিতে এক ম্যাচ হাতে রেখেই নকআউট পর্ব নিশ্চিত করে ফেলেছিলেন সেলেসাওরা। কিন্তু গ্রুপপর্বের শেষ ম্যাচে ক্যামেরুনের কাছে হেরে গেছেন তারা। অপরদিকে কোরিয়া শেষ ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালকে হারিয়ে নকআউট পর্ব নিশ্চিত করে। আজ বাংলাদেশ সময় রাত ১টায় কাতারের স্টেডিয়াম ৯৭৪ রাস আবু আবুদে মুখোমুখি হবে এই দুদল।

এদিকে নক-আউটের ম্যাচে মাঠে নামবেন সেলেসাও পোস্টারবয় নেইমার। ব্রাজিল দলের কোচ তিতে এমনটিই নিশ্চিত করেছেন। তবে সেলেসাওদের হেক্সা স্বপ্ন ভাসিয়ে দেওয়ার জন্য সন হিউং মিনরাও প্রস্তুত।

ব্রাজিল গ্রুপ পর্বে প্রথম দুই ম্যাচে জয় পেলেও শেষ ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে ১-০ গোল ব্যবধানে হেরে যায়। সেই ম্যাচে দলের অধিকাংশ ফুটবলারকে বিশ্রামে রেখেছিলেন তিতে।

এদিকে দক্ষিণ কোরিয়ান শিবিরেও ইনজুরি সমস্যা রয়েছে। হুয়াং হি-চ্যান পুরো টুর্নামেন্টেই হ্যামস্ট্রিং ইনজুরিতে ভুগছেন। আগের ম্যাচেও বদলি বেঞ্চ থেকে উঠে এসে তিনি গোল করেছিলেন। তাকে আবারও মূল দলে পাওয়া না গেলে লি জায়ে-সুংই তার স্থানে খেলবেন। কাফ পেশির সমস্যার কারণে পর্তুগালের সঙ্গে মূল একাদশে ছিলেন না কিম মিন-জায়ে। আজকের ম্যাচে তার মূল দলে ফেরার আশা রয়েছে। লি কাং-ইন ও কিম ইয়ং-গুনও হালকা ইনজুরি সমস্যায় রয়েছেন। দলের তারকা স্ট্রাইকার সন হেয়াং-মিনের ওপর আরও একবার ভরসা করতে চাইছে দক্ষিণ কোরিয়া। এবারের আসরে তিনি এখনো কোনো গোল করতে পারেননি।

Nagad