তালাবদ্ধ ঘরে আগুনে পুড়ে ২ শিশুর মৃত্যু, পলাতক মা-নানি

মাদারীপুর সংবাদদাতামাদারীপুর সংবাদদাতা
প্রকাশিত: ৭:৪০ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২২

ছবি- সংগৃহীত

মাদারীপুরে তালাবদ্ধ ঘরের ভেতরে আগুনে পুড়ে এক থেকে দুই বছর বয়সী দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এই ঘটনার পর থেকে শিশুদের মা ও নানি পলাতক রয়েছেন।

সোমবার (০৫ ডিসেম্বর) দুপুরে সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নের উত্তর ঝিকরহাটি গ্রামে এই ঘটনা ঘটে।

নিহতদের বাবার নাম মানিক বৈদ্য। তার গ্রামের বাড়ি মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া গ্রামে। তিনি দুই মাস আগে পরিবার নিয়ে এই গ্রামে বাসা ভাড়া নেন। বর্তমানে মানিক একটি চুরির মামলায় কারাগারে আছেন।

সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার জাহিন আরেফিন গণমাধ্যমকে বলেন, “যখন একটি শিশুকে হাসপাতালে আনা হয়, তখন তার হৃৎপিণ্ড ও অন্যান্য কিছু চেক করে দেখি, সবই অকেঁজো হয়ে গেছে। অথাৎ হাসপতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। এছাড়া অন্য শিশুটি বাড়িতেই পুড়ে মারা যায়।”

মাদারীপুর ফায়াস সার্ভিসের পরিদর্শক নূর মোহাম্মদ শিকদার গণমাধ্যমকে বলেন, “যতটুকু শুনেছি ৬ মাস আগে গোলাম মাওলা মাতুব্বরের ঘর ভাড়া নেন শ্রীনদী এলাকার ভ্যানচালক মানিক বৈদ্য। শাশুড়ি, স্ত্রী ও দুই ছেলে নিয়ে সেখানে থাকতেন তিনি। ঘটনাস্থল থেকে আগুনের আলামত হিসেবে বেশ কিছু মালামাল জব্দ করা হয়েছে। আর আগুন লাগার প্রাথমিক কারণ হিসেবে গ্যাস থেকে সূত্রপাত হয়েছে বলেই মনে হচ্ছে। তারপরেও পুরোপুরি পরে জানানো হবে।”

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী গণমাধ্যমকে জানান, বাড়ির মালিক ঢাকায় থাকেন। এখানে স্ত্রী, শাশুড়ি ও দুই ছেলে শিশুকে নিয়ে এক ব্যক্তি ভাড়া থাকতেন। স্থানীয়দের মাধ্যমে জানতে পেরেছি, মাঝেমধ্যেই ভাড়াটে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হতো।

Nagad

ওসি আরও জানান, রোববার সকালে বাড়ির দরজায় তালা দিয়ে বাইরে যান দুই শিশুর মা ও নানি। পরে ঘরের চালা দিয়ে ধোঁয়া উঠতে দেখতে পান স্থানীয়রা। এই খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘরের দরজা খুলে দুই শিশুর পুড়ে যাওয়া মরদেহ উদ্ধার করে। তবে ঘরের বাইরে থেকে আগুন লাগেনি। আমরা পুরো ঘটনাটি তদন্ত করে দেখছি।

সারাদিন/০৫ ডিসেম্বর/এমবি