বিশ্বের প্রভাবশালী ১০০ নারীর তালিকায় প্রিয়াঙ্কা চোপড়া

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৩:৩৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২২

ছবি- সংগৃহীত

বিশ্বের ১০০ জন প্রভাবশালী নারীর তালিকায় স্থান পেয়েছেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। ২০২২ সালে বিশ্বের বিভিন্ন ক্ষেত্রে ভূমিকা রাখা ও নিজ নিজ কর্মক্ষেত্রের মাধ্যমে আলোচনায় থাকায় নারীরা এই তালিকায় জায়গা পেয়েছেন।

সমাজকর্মী, সাংবাদিক, অভিনেত্রী, ক্রীড়াবিদ থেকে শুরু করে একাধিক পেশার নারীরা জায়গা করে নিয়েছেন এই তালিকায়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি ওই তালিকাটি প্রকাশ করেছে।

ভারতীয় গণমাধ্যম ‘হিন্দুস্তান টাইমস’র প্রতিবেদনে জানিয়েছে, বিবিসির ১০০ জন প্রভাবশালী নারীর তালিকায় জায়গা করে নিয়েছেন ভারতের অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। বলিউডের পাশাপাশি হলিউডের কাজ করেছেন তিনি। আন্তর্জাতিক আঙিনায় পরিচিত মুখ তিনি। এবার বিবিসির প্রভাবশালীর তালিকায় নাম এলো অভিনেত্রীর।

তালিকায় একমাত্র ভারতীয় অভিনেত্রী হিসেবে নাম রয়েছে প্রিয়াঙ্কার। গায়িকা বিলি ইলিশ, অভিনেত্রী এবং প্রতিবন্ধী কর্মী সেলমা ব্লেয়ার এবং হলিউড আইকন রিটা মোরেনোর মতো ব্যক্তিত্বদের নাম রয়েছে ওই তালিকায়। তালিকায় রয়েছেন অন্য তিন ভারতীয় অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ার সিরিশা বন্দলা, বুকার-জয়ী লেখক গীতাঞ্জলি শ্রী এবং সমাজকর্মী স্নেহা জাওয়ালে।

এখন পর্যন্ত ৬০টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন প্রিয়াঙ্কা চোপড়া। ২০০২ সালে বলিউডে ডেবিউ করেছেন তিনি। প্রাক্তন মিস ওয়ার্ল্ডে খেতাব জয়ী প্রিয়াঙ্কা হলিউডের নিজের জায়গা পাকা করেছেন।

নিজের প্রোডাকশন হাউস, হেয়ারকেয়ার ব্র্যান্ড, হোটেল ব্যবসা, হোমওয়্যারলাইন সহ একাধিক ব্যবসা রয়েছে অভিনেত্রীর। শিশুদের অধিকার এবং মেয়েদের শিক্ষার জন্য প্রচার চালাচ্ছেন তিনি। সম্প্রতি মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সাথেও সাক্ষাৎ করেছেন প্রিয়াঙ্কা।

Nagad

সারাদিন/০৮ ডিসেম্বর/এমবি