এআইইউবিতে ‘স্টুডেন্টস কনফারেন্স অন ইংলিশ ল্যাঙ্গুয়েজ অ্যান্ড লিটারেচার’ কনফারেন্স

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৮:৪৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২২

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশে (এআইইউবি) ‘ডিসকভার ইংলিশ ২০২২: স্টুডেন্টস কনফারেন্স অন ইংলিশ ল্যাঙ্গুয়েজ অ্যান্ড লিটারেচার’ শীর্ষক কনফারেন্স অনুষ্ঠিত হচ্ছে। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) এআইইউবি ক্যাম্পাসে ছিল এই আয়োজন। এআইইউবি এবং টিসল সোসাইটি অব বাংলাদেশের সহযোগিতায় এ কনফারেন্স অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) প্রতিষ্ঠানটির বিজ্ঞপ্তিতে বলা হয়, কনফারেন্সে সারা দেশের ২৪টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্যের বিএ, এমএ এবং এমফিল’র শিক্ষার্থীদের মোট ১২৬টি গবেষণামূলক প্রবন্ধ উপস্থাপন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ব্র্যাক ইউনিভার্সিটির ব্র্যাক ইনস্টিটিউট অব ল্যাঙ্গুয়েজের (বিআইএল) প্রতিষ্ঠাতা ও সিনিয়র পরিচালক লেডি সৈয়দা সারওয়াত আবেদ। আরও বক্তব্য রাখেন এআইইউবি’র প্রো-ভাইস চ্যান্সেলার প্রফেসর ড. মো. আবদুর রহমান এবং কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তাজুল ইসলাম।

এআইইউবি’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ইশতিয়াক আবেদীন এবং ভাইস চ্যান্সেলার ড. কারমেন জিটা লামাগনাসহ এআইইউবি’র রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, বিভাগীয় প্রধান, শিক্ষক, অংশগ্রহণকারী শিক্ষার্থী ও সহযোগী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মূল বক্তা হিসাবে বক্তব্য দেন মার্কিন যুক্তরাষ্ট্রের পারডু ইউনিভার্সিটির পিএইচডি শিক্ষার্থী মোহাম্মদ শামস উদ দুহা। কনফারেন্সের সমাপনী অনুষ্ঠানে চারটি ক্যাটাগরিতে শিক্ষার্থীদের আটটি গবেষণাপত্র নির্বাচিত এবং পুরস্কৃত করা হয়।

সারাদিন. ৮ ডিসেম্বর. এসআর

Nagad