দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

পঞ্চগড় সংবাদদাতাপঞ্চগড় সংবাদদাতা
প্রকাশিত: ১:৩৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০২২

সংগৃহীত

দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। সেখানে তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্ব উত্তরের এই জেলায় শীতের কারণে ইতোমধ্যেই জ্বর, সর্দি ও শ্বাসকষ্টের প্রকোপ বেড়েছে।

শনিবার (১০ ডিসেম্বর) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ওই তাপমাত্রা রেকর্ড করা হয়।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ গণমাধ্যমকে জানান, শনিবার সকাল ৯টায় ১২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা গতকাল (০৯ ডিসেম্বর) ছিল ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। তবে দিনের তাপমাত্রা অপরিবর্তিত রয়েছে। ২৮-৩০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে দিনের তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে। তবে সামনের দিকে তাপমাত্রা আরও কমার সম্ভাবনা রয়েছে।

স্থানীয়রা জানান, তেঁতুলিয়ায় সন্ধ্যার পর থেকে সকাল অবদি কুয়াশাচ্ছন্ন থাকছে বিভিন্ন এলাকা। কুয়াশার সাথে ঠান্ডা বাতাস শীতের তীব্রতা বাড়িয়ে দেয়। সূর্য উঠলেই ধীরে ধীরে কুয়াশা কেটে যায়। তবে ঠান্ডার প্রকোপ বেড়ে যায়। প্রতিদিন দুপুরে ঝলমলে কুয়াশা-মিশ্রিত রোদ উঠলেও উত্তাপ ছড়ায় না। এছাড়া শীতের কারণে বেড়েছে ঠান্ডাজনিত রোগ। জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্ট, ডায়রিয়া ও নিউমোনিয়ায় হাসপাতালগুলোতে ভিড় করছেন রোগীরা।

জেলার সিভিল সার্জন রফিকুল হাসান গণমাধ্যমকে জানান, শীতে হাসপাতালে শিশু রোগী বেড়েছে। আমাদের চিকিৎসকরাও সেবা দিয়ে যাচ্ছে। কর্মসময়ের বাইরেও তারা অতিরিক্ত দায়িত্ব পালন করছেন।

সারাদিন/১০ ডিসেম্বর/এমবি 

Nagad