অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে দুর্বৃত্তদের গুলি, পুলিশসহ নিহত ৬

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:৫১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০২২

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের একটি প্রত্যন্ত অঞ্চলে দুর্বৃত্তদের গুলিতে ছয় জন নিহত হয়েছেন। এদের মধ্যে রয়েছেন দুইজন পুলিশ সদস্য। এক নিখোঁজ ব্যক্তিকে উদ্ধারের অভিযানে গিয়ে বন্দুকধারীর গুলিতে দুই পুলিশ সদস্যসহ এই ছয় ব্যক্তি নিহত হয়েছেন।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ব্রিসবেন থেকে ২৭০ কিলোমিটার পশ্চিমে উইয়াম্বিলায় ঘটনাটি ঘটেছে।

এ ঘটনায় এক বেসামরিকেরও মৃত্যু হয়েছে বলে জানা যায়। তবে পুলিশের হত্যাকারী দুর্বত্তরা এখনও পলাতক রয়েছে। নিহত পুলিশ কর্মকর্তাদের মধ্যে একজন ২৯ বছর বয়সী পুরুষে এবং অন্যজন ২৬ বছর বয়সী একজন নারী ।

জানা গেছে, স্থানীয় সময় সোমবার এক নিখোঁজ ব্যক্তির খবর পেতে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে যান। পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছালে বাড়ির ভেতর থেকে গুলি ছোড়ে দুর্বৃত্তরা। ঘটনার পরেই পালিয়ে যায় দুর্বৃত্তরা। কুইন্সল্যান্ডের পুলিশ কমিশনার ক্যাটারিনা ক্যারল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, চারজন পুলিশ অফিসার সেখানে গিয়েছিলেন। আমরা চেষ্টা করছি হত্যাকারীদের ধরতে। এ ঘটনায় আহত পুলিশ কর্মকর্তারা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যালবানিজ বলেছেন, ঘটনাটি নিহতদের পরিবার ও বন্ধুদের জন্য একটি হৃদয়বিদারক দিন। নিরাপত্তার জন্য কর্তৃপক্ষ ওই এলাকাকে জরুরি অঞ্চল হিসেবে ঘোষণা দিয়েছে। সবাইকে ওই এলাকা এড়িয়ে চলতে বলা হয়েছে। সূত্র : বিবিসি।

Nagad