আমাদের দেশে বর্তমানে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে আছে: সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২:৩০ অপরাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০২২

সংগৃহীত ছবি-

জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। বাংলাদেশে জঙ্গিবাদ পুরোটা নিয়ন্ত্রণে এটা বলব না। তবে আমাদের দেশে বর্তমানে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে আছে-বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, সীমান্ত এলাকায় জঙ্গি তৎপরতা রোধে আকাশপথে সক্ষমতা বাড়ানো হচ্ছে। এর অংশ হিসেবে ইতোমধ্যে বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) দুটি হেলিকপ্টার দেয়া হয়েছে। এছাড়া পুলিশের জন্য আরও দুটি হেলিকপ্টার আনা হচ্ছে ।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে বিজয় দিবস উপলক্ষে শহীদ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষ সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

যুদ্ধশিশুদের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যুদ্ধ শিশু ও মাতাদের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজেই একটি ট্রাস্ট গঠন করে গেছেন। আর যেখানে বঙ্গবন্ধু নিজেই বলেছেন তোমরা সব আমার সন্তান, এরপরে আর কোনও কথা থাকে না।

ফারদিন ইস্যুতে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ফারদিনের মৃত্যুর ঘটনা র‌্যাব-ডিবি সুন্দর করে বিশ্লেষণ করে বলেছে। তাদের ওপর আস্থা রাখুন।

এ সময় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশের মৃত্যু নিয়ে তদন্তে পাওয়া তথ্যের বিষয়ে র‍্যাব ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে কথা বলার পরামর্শ দিয়ে মন্ত্রী বলেন, আমার মনে হয়, আমাদের র‍্যাব, আমাদের ডিবি, বিষয়টি (ফারদিনের মৃত্যু) সুন্দর করে বিশ্লেষণ করে বলেছে। কাজেই আপনাদের (সাংবাদিক) কিছু জানার থাকলে সেখান থেকে জেনে নিন।

দুটি সংস্থাই বলেছে, গত ৪ নভেম্বর দিবাগত রাত ২টা ৩৪ মিনিটে ফারদিন ঢাকার ডেমরার সুলতানা কামাল সেতু থেকে স্বেচ্ছায় শীতলক্ষ্যা নদীতে লাফ দেন। তবে র‍্যাব ও ডিবির এমন দাবি মানতে নারাজ ফারদিনের বাবা।

Nagad

প্রসঙ্গত, সকাল ৭টা ৫০ মিনিটে স্বরাষ্ট্রমন্ত্রী পুলিশ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি), পুলিশ উইমেনস নেটওয়ার্ক অ্যাসোসিয়েশন এবং পুলিশ নারী কল্যাণ সমিতি।