চিত্রনায়িকা শাবনূরের জন্মদিন

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ২:২২ অপরাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০২২

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী শাবনূরের ৪২তম জন্মদিন শনিবার (১৭ ডিসেম্বর)। ১৯৭৯ সালের আজকের এই দিনে যশোরে জন্মগ্রহণ করেন শাবনূর।

তিনি বর্তমানে অস্ট্রেলিয়ায় বসবাস করছেন। অভিনয় থেকে দূরে থাকলেও জনপ্রিয়তার এখনও শীর্ষে রয়েছেন এই অভিনেত্রী। নতুন সিনেমাতে তাকে দেখার জন্য অপেক্ষায় রয়েছেন সিনেমাপ্রেমী ভক্তরা।

অস্ট্রেলিয়া থেকে চিত্রনায়িকা শাবনূর বলেন, “অস্ট্রেলিয়ায় ঘরোয়াভাবেই কাটবে এবারের জন্মদিন। একান্ত কাছের কিছু মানুষের সাথে দেখা হতে পারে। গল্প-আড্ডা আর স্মৃতিচারণে কাটবে দারুণ সময়। একমাত্র সন্তান আইজানকে নিয়েই যত স্বপ্ন। তাকে সত্যিকারের একজন মানুষ হিসেবে গড়ে তুলতে চাই। সবাই আমার জন্য দোয়া করবেন।”

১৯৯৩ সালে প্রয়াত পরিচালক এহতেশাম পরিচালিত ‘চাঁদনী রাতে’ সিনেমার মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন শাবনূর। ১৯৯৩ সালের ১৫ অক্টোবর সিনেমাটি মুক্তি পেলেও সফলতার মুখ দেখেনি সেটি। তবে প্রথম সিনেমা সফলতা না পেলেও পরবর্তীতে জনপ্রিয় নায়ক সালমান শাহ্‌র সাথে জুটি বেঁধে ‘তুমি আমার’ সিনেমা দিয়ে পর্দায় হাজির হন চিত্রনায়িকা শাবনূর। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি অভিনেত্রীকে। একে তার সাথে জুটি বেঁধে ১৪ টি সিনেমায় অভিনয় করেন শাবনূর।

১৯৭৯ সালের ১৭ ডিসেম্বর যশোরে জন্মগ্রহণ করেন শাবনূর। এখন পর্যন্ত প্রায় ৮০টির মতো সিনেমায় অভিনয় করেছেন তিনি। অভিনেত্রী ১৯৯৪ সালে ‘রঙিন সুজন সখী’, ১৯৯৫ সালে ‘স্বপ্নের ঠিকানা’, ১৯৯৬ সালে ‘স্বপ্নের পৃথিবী’ ও ‘তোমাকে চাই’, ১৯৯৭ সালে ‘আনন্দ অশ্রু’-সিনেমায় অভিনয় করে ব্যাপক তারকা খ্যাতি পান শাবনূর।

এরপরে রিয়াজের সাথে জুটি বেঁধে অভিনয় করেন তিনি। তার সাথে ‘মন মানে না’, ‘তুমি শুধু তুমি’, ‘ভালোবাসি তোমাকে’ ও ‘বিয়ের ফুল’ সিনেমাগুলোও অনেক দর্শক জনপ্রিয়তা পায়। সেই সাথে ২০০৫ সালে শাকিব খানের জুটি বেঁধে ‘দুই নয়নের আলো’ সিনেমাতে অভিনয় করেন। আর এই চলচ্চিত্রে অভিনয়ের জন্যই জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন তিনি।

Nagad

উল্লেখ্য, ২০১১ সাল থেকে অস্ট্রেলিয়ায় বসবাস করছেন চিত্রনায়িকা শাবনূর। ২০১২ সালে ২৮ ডিসেম্বর তিনি বিয়ে করেন। পরে ২০২০ সালের ২৬ জানুয়ারি প্রবাসী অনীক মাহমুদের সাথে তার বিবাহ বিচ্ছেদ হয় অভিনেত্রীর। আইজান নামে তার একটি পুত্রসন্তান আছে।

সারাদিন/১৭ ডিসেম্বর/এমবি