ভুয়া অ্যাপের মাধ্যমে ৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতাচাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা
প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২২

ছবি- সংগৃহীত

বিশ্বখ্যাত বহুজাতিক ই-কমার্স প্রতিষ্ঠান আলিবাবার শাখা কোম্পানি ‘আবাবা’ নামে একটি ভুয়া অ্যাপ তৈরী করে প্রায় এক হাজার মানুষের ৬ কোটি টাকা আত্মসাৎ করেছে একটি চক্র বলে অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় চক্রটির তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

রোববার (১৮ ডিসেম্বর) সকালে র‌্যাব-৫-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। অধিনায়ক লে. কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির এই বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার (১৭ ডিসেম্বর) দিবাগত রাতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকার শেখটোলায় অভিযান চক্রের ওই তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- প্রতারকচক্রের মূল হোতা চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার শেখটোলা গ্রামের মো: সানাউল ইসলাম (৪০), একই গ্রামের মো: সাইফুদ্দিন (৬০), মোছা: রুলি আরা বেগম (৫৮)।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানিয়েছে, প্রতারক চক্রের সদস্যরা ‘আবাবা’ ওয়েবসাইটটিতে বিভিন্ন প্রোডাক্টে রিভিউ দিয়ে টাকা আয়ের আশ্বাস দিয়ে গ্রাহকের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিতো। ভুক্তভোগীদের অভিযোগের সত্যতা বের করে অভিযান চালিয়ে একই পরিবারের ৩ প্রতারক সদস্যকে গ্রেপ্তার করা হয়। চক্রটি এখন পর্যন্ত প্রতারণার মাধ্যমে ১০০০ গ্রাহকের কাছ থেকে ৬ কোটি টাকা আত্মসাৎ করেছে।

র‌্যাব আরও জানিয়েছে, গ্রেপ্তারকৃতদের কাছ থেকে একটি মোবাইল ফোন, ওয়েবসাইটের লোগো সম্বলিত ২টি গেঞ্জিসহ গুরুত্বপূর্ণ কিছু কাগজপত্র জব্দ করা হয়েছে। এই ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

Nagad

সারাদিন/১৮ ডিসেম্বর/এমবি