কে হচ্ছে বিশ্বসেরা, মাঠে নেমেছে ফ্রান্স-আর্জেন্টিনা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:০৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২২

কাতার বিশ্বকাপের ফাইনালে রাত ৯টায় মাঠে নেমেছে আর্জেন্টিনা ও ফ্রান্স। বিশ্বে সবার অপেক্ষার অবসান ঘটিয়ে লুসাইল আইকনিক স্টেডিয়ামে কাতার বিশ্বকাপের ফাইনালে নেমেছে দুই দল। কে হবে সেরা; জানা যাবে আজই। এদিকেলুইসাইল স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচের শুরুর একাদশ ঘোষণা করেছে আর্জেন্টিনা ও ফ্রান্স। ফ্রান্সের আক্রমণ সামলাতে চার ডিফেন্ডার নিয়ে একাদশ সাজিয়েছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।

আর্জেন্টিনার শুরুর একাদশে ফিরেছেন আনহেল দি মারিয়া, যা ভক্তদের জন্য স্বস্তির খবর। সেমিতে না খেলা অ্যাকুনা এদিন খেলছেন শুরু থেকেই। রক্ষণভাগ নিয়ে তাই বাড়তি দুশ্চিন্তা নেই খুব একটা আলবিসেলেস্তা শিবিরে। ৪-৪-২ ফরম্যাশনে খেলছে আর্জেন্টিনা।

ফ্রান্সের হয়ে সেমিফাইনালে খেলা হয়নি র‌্যাবিওট ও উপামেকানোর। ফাইনালে ফ্রান্সের শুরুর একাদশে রয়েছেন দুজন। আক্রমণভাগে যথারীতি এমবাপ্পে, গ্রিজম্যান, দেম্বেলে ও জিরুদ। অধিনায়ক লরিস গোলপোস্টে। ফ্রান্সের ফরম্যাশন ৪-২-৩-১।

ফ্রান্সের একাদশ:
হুগো লরিস; কাউন্ডে, ভারানে, উপমেকানো, থিও হার্নান্দেজ , আঁতোয়ান গ্রিজমান, চুয়োমেনি, র‌্যাবিওট, ওসমানে দেম্বেলে, কিলিয়ান এমবাপ্পে ও অলিভার জিরোড।

আর্জেন্টিনার একাদশ:
মার্টিনেজ, মোলিনা, রোমেরো, ওটামেন্ডি, তাগলিয়াফিকো, ডি মারিয়া, ডি পল, এনজো ফার্নান্দেজ, ম্যাক অ্যালিস্টার, লিওনেল মেসি ও জুলিয়ান আলভারেজ।

সারাদিন. ১৮ ডিসেম্বর

Nagad