আ.লীগ নেত্রীর বাসায় অস্ট্রেলিয়ান হাইকমিশনার জেরেমে ব্রুয়ার

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৯:৩৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২২

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত অস্ট্রেলিয়ান হাইকমিশনার জেরেমে ব্রুয়ার।

আজ মঙ্গলবার (২০ ডিসেম্বর) বিকেলে গুলশানে শাম্মী আহমেদের বাসায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। ফেসবুকে বৈঠকের ছবি পোস্ট করে শাম্মী আহমেদ লিখেছেন- অস্ট্রেলিয়ান হাইকমিশনার জেরেমে ব্রুয়ারের সঙ্গে সাক্ষাৎ সবসময়ই আনন্দের।

বৈঠকে অস্ট্রেলিয়ান হাইকমিশনের হেড অব পলিটিক্যাল অ্যাফেয়ার্স অ্যান্ড পাবলিক ডিপ্লোম্যাসি সাশা ব্লুমেন ও আওয়ামী লীগের প্রেসিডিয়াস সদস্য আব্দুর রহমান উপস্থিত ছিলেন বলেও জানিয়েছেন শাম্মী আহমেদ।

বৈঠকে কী বিষয়ে আলোচনা হয়েছে তা জানতে চাইলে টেলিফোনে শাম্মী আহমেদ বলেন, এটা সৌজন্য সাক্ষাৎ। মাঝে মাঝেই এমন বৈঠক হয় আমাদের।

ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে শুরু করে রাজপথের বিরোধী দল বিএনপিসহ সব রাজনৈতিক দলের কর্মকাণ্ডেই আগামী সংসদ নির্বাচনের ছায়া এরইমধ্যে পড়তে শুরু করেছে। এ পরিস্থিতিতে কূটনীতিকদের সঙ্গে বৈঠক নিয়ে মানুষের মনে ভিন্ন মাত্রার কৌতূহল রয়েছে।

এ ছাড়াও বৈঠক সূত্রে জানা গেছে, আয়োজনটি নৈশভোজ হলেও খোশগল্পের পাশাপাশি বাংলাদেশের বিদ্যমান রাজনীতির নানান বিষয় আলোচনায় উঠে আসে। দেশের উন্নয়ন-অগ্রগতির ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগের অবস্থান স্পষ্ট করার চেষ্টা করেন দলটির নেতানেত্রীরা। অন্যদিকে কূটনীতিকরাও তাদের অবস্থান জানিয়ে থাকেন।

Nagad

সারাদিন. ২০ ডিসেম্বর