‘জামায়াত-শিবির বলে কথা নেই, যারাই দেশে অরাজগতা সৃষ্টি করবে ব্যবস্থা’

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ২:৩৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২২

জামায়াত-শিবির বলে কথা নেই। যারাই দেশে অরাজগতা সৃষ্টি করবে তাদের বিরুদ্ধেই আইনগত ব্যবস্থা নেবো এবং নিচ্ছি-বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, যারাই রাজনীতি করবে তাদের রাজনীতির আদর্শ মেনে চলেতে হবে। এর বাইরে যদি কিছু করেন তাহলে তাদের জবাব দিতে হবে।

তিনি বলেন, আনসার একটি বিটার বাহিনী। যখন যেখানে সরকারের প্রয়োজন তাদের ব্যাবহার করা হয়। প্রতিটি বাহিনী অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করছে। আমরা নির্বাচনে যখন পুলিশ দিতে পারিনি তখন আনসার দিয়েছি। দেশে যখন অগ্নিসন্ত্রাস হয়েছিল তখন ২ লাখ আনসার বীরত্বের সঙ্গে কাজ করেছেন। বিশেষ করে রেললাইন চালুরে জন্য তারা সুনাম কুড়িয়েছেন।

আজ বুধবার (২১ ডিসেম্বর) বেলা ১১টায় রাজশাহীর বাঘায় আনসার ও ভিডিপি মডেল উপজেলা কার্যালয় উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সীমান্তে হত্যা বন্ধে ভারতের সঙ্গে আলোচনা হয়েছে। আমরা তাদের সঙ্গে কথা বলেছি সীমান্তে যেন মরণাস্ত্র ব্যবহার না করা হয়। এখন অনেক স্থানে আর মারণাস্ত্র ব্যবহার হচ্ছে না। যেসব স্থানে মরণাস্ত্র ব্যবহার হচ্ছে সেখানে বিজিবি-বিএসএফ বৈঠক করে তা বন্ধ করার ব্যাপারে আলোচনা করছে।’

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সংসদ সদস্য আদিবা আনজিম মিতা, আনসার বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল নাজমুন ইসলাম, রাজশাহী রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, বাঘা উপজেলায় চেয়ারম্যান লাইফউদ্দীন লাভলু প্রমুখ।

উল্লেখ্য, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মাঠ পর্যায়ের কার্যক্রম আরও গতিশীল এবং যুগোপযোগী করার জন্য দেশের ১৩ উপজেলায় আনসার ও ভিডিপি মডেল ভবন নির্মাণের কার্যক্রম চলমান রয়েছে এবং ৯টি উপজেলায় নির্মাণকাজ সম্পন্ন হয়েছে। এর মধ্যে রাজশাহী জেলার বাঘা এবং তানোরে মডেল ভবন নির্মাণ করা হয়েছে।

Nagad

সারাদিন. ২১ ডিসেম্বর