পর্যটকদের জন্য উন্মুক্ত হলো সাজেকের হেলিপ্যাড

রাঙামাটি সংবাদদাতারাঙামাটি সংবাদদাতা
প্রকাশিত: ৬:৪৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২২

ছবি- সংগৃহীত

রাঙ্গামাটির পর্যটন স্পট ‘সাজেক ভ্যালি’র জিরোপয়েন্টের পাশে থাকা ‘হেলিপ্যাড’ পর্যটকদের জন্য উন্মুক্ত করা হয়েছে। প্রায় এক মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর আবারও পর্যটকদের জন্য উন্মুক্ত করা হলো। এখান থেকেই সূর্যোদয় উপভোগ করেন পর্যটকরা।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ১৫ নভেম্বর কর্তৃপক্ষ সংস্কার কাজের জন্য নিরাপত্তাজনিত কারণে হেলিপ্যাডে পর্যটক ও জনসাধারণ প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে।

পর্যটকরা জানান, আমরা শুনেছিলাম হেলিপ্যাড বন্ধ আছে। কিন্তু এসে হেলিপ্যাডে খোলা পেয়ে খুবই ভালো লাগছে। হেলিপ্যাডে সাধারণত সকালের সময়টাতে পর্যটকরা বেশি আসেন সূর্যোদয়টা উপভোগ করার জন্য। এখানে যথেষ্ট পর্যটক আসছেন। আমি আশা করবো হেলিপ্যাডটা সবসময় পর্যটকদের জন্য উন্মুক্ত থাকবে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার বলেন, আগে প্রায় সময় পর্যটকরা বাইক ও গাড়ি এসব নিয়ে সাজেকের হ্যালিপ্যাডে উঠে যেত। এই কারণে হেলিপ্যাডের অনেক জায়গা ক্ষতিগ্রস্ত হয়েছিল। তাই কর্তৃপক্ষ হেলিপ্যাডের চারপাশে তারের বেড়া নির্মাণ করে গাড়ি উঠতে না পারে মতো ব্যবস্থা করেছে। একইসাথে কিছু জায়গায় সংস্কার কাজ শেষে আবারও পর্যটকদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

সারাদিন/২২ ডিসেম্বর/এমবি 

Nagad