লেস্টার সিটির জোড়া আত্মঘাতি গোলে জয় পেলো লিভারপুল

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:০৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০২২

ছবি- সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে লেস্টার সিটির খেলোয়াড় ভাউট ফায়েস’-এর জোড়া আত্মঘাতি গোলে স্বস্তির জয় পেয়েছে লিভারপুল। এ নিয়ে টানা চার জয় পেল অলরেডরা।

শুক্রবার (৩০ ডিসেম্বর) রাতে লেস্টার সিটির বিপক্ষে ২-১ ব্যবধানে জয় পেয়েছে লিভারপুল। এই ম্যাচে তিনটি গোলের একটিও লিভারপুলের কোনও খেলোয়াড় করেননি। সবগুলোই করেছেন লেস্টার সিটির খেলোয়াড়রা।

লেস্টার সিটির বেলজিয়ান ডিফেন্ডার ভাউট ফায়েস একাই নিজেদের জালে দুইবার বল জড়িয়ে দেন। লিভারপুল স্ট্রাইকারদের আক্রমণ ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে দেওয়ার অনেক ঘটনা আছে। তবে একজন ফুটবলারের দুইবার নিজের জালে বল জড়িয়ে দেয়ার ঘটনা খুবই কম।

ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে অবশ্য ফায়েস একা নন, তার আগে আরও তিনজন নিজেদের জালে জোড়া আত্মঘাতি গোল করেছেন। তিনি হলেন চতুর্থ ফুটবলার। মাত্র ৭ মিনিটের ব্যবধানে এই দুইটি আত্মঘাতি গোল করেন ফায়েস।

এ দিন লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে খেলতে নেমেই স্বাগতিকদের বিপক্ষে ম্যাচের ৪র্থ মিনিটেই লেস্টার সিটিকে এগিয়ে দেন কিয়েরনান দেসবারি হল। কিন্তু এই লিড তারা আর ধরে রাখতে পারেনি ৩৮ এবং ৪৫তম মিনিটে লেস্টার সিটির ভাউট ফায়েসের জোড়া আত্মঘাতি গোলে জয় পায় লিভারপুল।

এই জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে ৬ষ্ঠ স্থানে অবস্থান করছে লিভারপুল। ১৬ ম্যাচে তাদের পয়েন্ট ২৮। চতুর্থ স্থানে থাকা টটেনহ্যামের চেয়ে মাত্র ২ পয়েন্ট পিছিয়ে তারা। ১৬ ম্যাচে টটেনহ্যামের পয়েন্ট ৩০। ১৫ ম্যাচে ২৯ পয়েন্ট ম্যানইউর। ১৭ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে রয়েছে লেস্টার সিটি। আর ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে আর্সেনাল।

Nagad

সারাদিন/৩১ ডিসেম্বর/এমবি