৮৫ বছর পর ব্রেন্টফোর্ডের কাছে হারলো লিভারপুল

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:৩৪ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২৩

ছবি- সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের বিপক্ষে দাপুটে জয় তুলে নিয়েছে ব্রেন্টফোর্ড। শুধু তাই নয়, ১৯৩৮ সালের পর যে দলটির কাছে হারেনি, ৮৫ বছর পর সেই দলের কাছেই পরাজয় বরণ করলো লিভারপুল।

সোমবার (০২ জানুয়ারি) রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ৩-১ গোলে জিতেছে ব্রেন্টফোর্ড। ফরাসি ডিফেন্ডার কোনাতের আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়া দলটি ব্যবধান দ্বিগুণ করে ইয়োয়ানে উইসার গোলে।

দ্বিতীয়ার্ধের শুরুতে অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইনের গোলে ব্যবধান কমায় লিভারপুল। শেষ দিকে ব্রায়ান এমবিউমোর গোলে দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রেন্টফোর্ড।

ব্রেন্টফোর্ডের এই মৌসুমে জায়ান্ট বধ এই প্রথম নয়। এর আগে গত আগস্টে লিগের প্রায় শুরুর দিকে ম্যানইউকে ৪-০ গোলে এবং এরপর এক ম্যাচে ম্যানসিটিকেও ২-১ গোলে হারিয়েছিলো। এবার লিভারপুলকে হারালো ৩-১ গোলের ব্যবথানে।

এই জয়ে ১৮ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে সাত নম্বরে উঠে এসেছে ব্রেন্টফোর্ড। আর এক ম্যাচ কম ১৭ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে ৬ নম্বরে রয়েছে লিভারপুল। তবে ১৬ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষ রয়েছে আর্সেনাল। ১৬ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে ম্যানইউ। ১৭ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে ৫ম স্থানে টটেনহ্যাম।

সারাদিন/০৩ জানুয়ারি/এমবি

Nagad