‘নায়ক’র মতো সব বদলে দেবেন সাকিব!

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০২৩

ছবি- সংগৃহীত

বিশ্বের নানান ফ্র্যাঞ্চাইজি লিগের মধ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের অবস্থান কোথায়? এমন প্রশ্নের উত্তরে সোজাসাপটা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বললেন, “বিপিএলকে বৈশ্বিক মানে নিয়ে যাওয়া পারিনি নাকি চাইনি… বলাটা কষ্টকর। চাইলে না পারার কোনো কারণ আমি দেখি না। আমার মনে হয় আমরা সৎ মনে কখনো চাইনি কিছু করতে এখন পর্যন্ত।”

সাকিব আরও বলেন, “বাজেট নেই কারণ আমরা বাজেট তৈরি করতে পারিনি। যদি তৈরি করতে পারতাম, মান অর্জন করতে পারতাম। অবশ্যই এই বাজেটটা অনেক বড় হওয়ার কথা ছিল। গ্রামের এমন কোনো প্রত্যন্ত অঞ্চল দেখবেন না যেখানে ক্রিকেট খেলা হচ্ছে না। এমন তো না যে এটার জনপ্রিয়তা নেই। ১৬-২০ কোটি মানুষের একটা দেশে এত পছন্দের একটা খেলা এটার বাজারটা থাকবে না এটা খুবই দুঃখজনক। মানে আমি অন্তত বিশ্বাস করি না।”

বুধবার (০৪ জানুয়ারি) গালফ অয়েল বাংলাদেশ লিমিটেডের প্রধান কার্যালয়ে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে যোগ দেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক সাকিব। তবে শুধুমাত্র একদিনের জন্য এই দায়িত্ব নিয়েছেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এইসব কথা বলেন তিনি।

সাংবাদিকদের সাথে আলাপকালে সাকিব আল হাসান বলেই দিলেন, “আমাকে যদি বিপিএলের প্রধান নির্বাহীর দায়িত্ব দেওয়া হয়, আমার বেশিদিন লাগবে না। আমার ধারণা ১ থেকে দুই মাস লাগবে সর্বোচ্চ সবকিছু ঠিক করতে, খুব বেশি হলে। দুই মাসও লাগার কথা না, দুই মাস অনেক দূরের কথা বলছি।”

হিন্দি সিনেমার ‘নায়ক’-এ টিভি সাংবাদিক অনিল কাপুরকে একদিনের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রীর পদে বসিয়েছিলেন মুখ্যমন্ত্রী অমরেশপুরি। সেটাকেই সামনে নিয়ে আসেন সাকিব বলেন, “নায়ক’ সিনেমা দেখেছেন না? একদিনেও অনেক কিছু করা সম্ভব। যে করতে পারে সে সব করতে পারে।”

সারাদিন/০৫ জানুয়ারি/এমবি 

Nagad