ফরিদপুরে পিতাকে হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন

ফরিদপুর সংবাদদাতাফরিদপুর সংবাদদাতা
প্রকাশিত: ৭:১৮ অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০২৩

ছবি- সংগৃহীত

ফরিদপুরের নগরকান্দায় পিতাকে হত্যার দায়ে করা মামলায় পুত্র মিলন চৌধুরীকে (২৬) যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। একই সাথে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৪ মাসের জেল দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) দুপুরে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অশোক কুমার দত্ত এই রায় প্রদান করেন।

মামলায় রায় বিবরণীতে জানা গেছে, ২০১৯ সালের ২২ ফেব্রুয়ারি জেলার নগরকান্দা উপজেলার রামনগর ইউনিয়নে পুত্রের নামে জমি লিখে না দেয়ায় ক্ষিপ্ত হয়ে পিতা হারুন অর রশীদ চৌধুরীর মাথায় লাঠি দিয়ে আঘাত করে ছেলে মিলন চৌধুরী। আহত অবস্থায় হারুন অর রশীদকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় মা হালিমা বেগম বাদী হয়ে নগরকান্দা থানায় ছেলের নামে একটি হত্যা মামলা দায়ের করেন।

দীর্ঘ শুনানী শেষে বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এই রায় প্রদান করেন। রায় প্রদানকালে অভিযুক্ত আসামী আদালতে উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১নং আদালতের ভারপ্রাপ্ত এপিপি আমিনুর রহমান গণমাধ্যমকে বলেন, এই হত্যা মামলায় একজন আসামিকে অভিযুক্ত এজাহার দায়ের করা হয়। পিতা হত্যার দায়ে দীর্ঘ শুনামি ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামি মিলন চৌধুরীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ৪ মাসের কারাদন্ড দেন আদালত। এই রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট বলে জানান তিনি।

সারাদিন/০৫ জানুয়ারি/এমবি

Nagad