ভক্তের ফোন ভাঙায় রোনালদোর অভিষেক পেছালো

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৮:০১ অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০২৩

ইউরোপিয়ান ফুটবলে রাজত্ব করা ক্রিস্টিয়ানো রোনালদোকে আনুষ্ঠানিকভাবে বরণ করে নিয়েছে সৌদি আরবের ক্লাব আল নাসের। তবে এখনই অভিষেক হচ্ছে না পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই পর্তুগিজ মহাতারকার।

বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) সৌদি প্রো লিগে আল তা’ঈয়ির বিপক্ষে ম্যাচ আছে আল নাসরের। এই ম্যাচে নামছেন না রোনালদো। তাকে মাঠে নামতে অপেক্ষা করতে হবে আরও দুই ম্যাচ। কেননা সিআর সেভেন রয়েছেন দুই ম্যাচের নিষেধাজ্ঞায়।

গত এপ্রিলে এভারটনের কাছে হেরেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। পরাজয়ের পর রাগ নিয়ন্ত্রণ করতে পারেননি তখন রেড ডেভিল জার্সিতে খেলা রোনালদো। ড্রেসিংরুমে ফেরার সময় ১৪ বছর বয়সী জ্যাকব হার্ডিং নামের এক খুদে ভক্তের ফোন আছড়ে ভেঙে দেন।

বিষয়টি স্বাভাবিকভাবে নেননি জ্যাকবের মা। পুলিশে অভিযোগ জানান। অভিযোগের তদন্তে নেমেছিল মার্শেসাইড পুলিশ। রোনালদোকে ডেকে সতর্ক করে তারা।

গুডিসন পার্কে ঘটানো কৃতকর্মের জন্য পরে অবশ্য প্রকাশ্যে ক্ষমা চেয়েছিলেন রোনালদো। জ্যাকবকে আমন্ত্রণও জানিয়েছিলেন মাঠে। বিষয়টি সেখানেও শেষ হয়নি। আলাদা তদন্ত করে এফএ। শেষে শাস্তি পেতে হয় পর্তুগিজ কিংবদন্তিকে। দুই ম্যাচের নিষেধাজ্ঞার পাশাপাশি অর্থদণ্ডও দেওয়া হয়।

সৌদি সংবাদপত্র আল রিয়াদিয়াহ-ও বলেছে, এখনই রোনালদোর অভিষেক হচ্ছে না। অবশ্য তারা ভিন্ন কারণ দেখিয়েছে। নতুন বিদেশি খেলোয়াড়কে সৌদি ফুটবল ফেডারেশনের কাছ থেকে যোগ্যতার সনদ নিতে হয়। এছাড়া দেনা পাওনা শোধ হলেই কেবল খেলতে পারেন। সেই কাজটা করতেই পেছালো পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর অভিষেক।

Nagad

কোচ রুডি গার্সিয়া বলেন, প্রথম ম্যাচের আগে পুরোপুরি ফিটনেস পেতে সময় দেওয়া হবে রোনালদোকে।

সারাদিন/০৫ জানুয়ারি/এমবি