দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮.৫ ডিগ্রি সেলসিয়াস

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২:০৭ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২৩

ঢাকা, খুলনা, রাজশাহীসহ দেশের ১৭ জেলায় শৈত্যপ্রবাহ চলছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। সংস্থাটি বলছে, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। আর রাজধানী ঢাকায় আজ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

শনিবার (০৭ জানুয়ারি) আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো: ওমর ফারুক এইসব তথ্য নিশ্চিত করেছেন।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, “আজ সারাদেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৮.৫ ডিগ্রি সেলসিয়াস এবং ঢাকাতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ১১.৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আপাতত দিনের তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে। ফলে আগামীকাল থেকেই দিনের কুয়াশা অনেকটা কমে যাবে।”

“তবে রাতের কুয়াশা থাকবে। মূলত আগামীকাল থেকে তাপমাত্রা একটু বাড়তির দিকে থাকলেও ১০ বা ১১ জানুয়ারি তাপমাত্রা ব্যাপকভাবে কমতে থাকবে। তাপমাত্রা ৬ থেকে ৮ ডিগ্রিতে নামতে পারে।”

আবহাওয়াবিদ ওমর ফারুক আরও বলেন, “ঢাকা, খুলনা, রংপুর ও রাজশাহী বিভাগের ১৭টি জেলায় শৈত্যপ্রবাহ চলছে। জেলাগুলো ফরিদপুর, মাদারীপুর, কিশোরগঞ্জ, মানিকগঞ্জ, রাজশাহী, ঈশ্বরদী, বগুড়া, নওগাঁ, নাটোর, দিনাজপুর, নীলফামারী, পঞ্চগড়, সাতক্ষীরা, যশোর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া ও বরিশাল।”

সারাদিন/০৭ জানুয়ারি/এমবি 

Nagad