উত্তরে তাপমাত্রা বাড়লেও কমেনি শীত

পঞ্চগড় সংবাদদাতাপঞ্চগড় সংবাদদাতা
প্রকাশিত: ৪:২১ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২৩

ছবি- সংগৃহীত

টানা শৈত্যপ্রবাহে বিপর্যস্ত দেশের সীমান্ত জেলা পঞ্চগড়ের সাধারণ মানুষ। ঘন কুয়াশার কারণে শহরের জাতীয় মহাসড়ক ও গ্রামের সড়কগুলোতে যানবাহনে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে। এর মধ্যে গত দুইদিন ধরে আবহাওয়ার রেকর্ডে বেড়েছে তাপমাত্রা। তবে তেমন কমেনি শীতের মাত্রা। মধ্যরাতের পর থেকে ঘন কুয়াশায় ঢাকা পড়েছে উত্তরের এই জেলায়।

সোমবার (১৬ জানুয়ারি) সকাল ৯টায় পঞ্চগড়ে তাপমাত্রা ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা গতকাল (রোববার) থেকে বেড়ে ১ ডিগ্রি সেলসিয়াস। তবে সোমবার ভোর থেকে বেলা পর্যন্ত ঘন কুয়াশা ঢাকা রয়েছে পঞ্চগড়ে।

পঞ্চগড়ের প্রথম শ্রেণির আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

চা শ্রমিক, পাথর শ্রমিক ও দিনমজুর মানুষগুলো জানান, ঠান্ডার কারণে তারা ঠিকমত কাজ করতে পারছেন না। কাজ না করলে জীবনও চলছে না। তাই তারা শীত উপেক্ষা করেই কাজে বেড়িয়েছেন। দিনশেষে কাজ করে যা মজুরি আসবে সেটা দিয়ে বাজার-সওদা করে পরিবারের মুখে আহার জুটাবেন।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ গণমাধ্যমকে বলেন, জেলায় গতকালের তুলনায় আজ ১ ডিগ্রি সেলসিয়াস বেড়েছে। আজ (১৬ জানুয়ারি) সোমবার সকাল ৯টায় রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল রেকর্ড করা হয়েছিল ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। কুয়াশার কারণে তাপমাত্রা বেড়েছে।

দুইদিন আগে গত শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল। জেলার ওপর দিয়ে এখন মৃদু শৈত্যপ্রবাহিত হচ্ছে বলে জানান এই আবহাওয়াবিদ।

Nagad

সারাদিন/১৬ জানুয়ারি/এমবি