রোনালদো-মেসির ম্যাচে ১১২ কোটি টাকা আয় করবে পিএসজি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:৩৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২৩

সৌদি আরবের ক্লাব আল নাসের যোগ দিয়েছেন দীর্ঘ দেড় দশকেরও বেশি সময় ইউরোপিয়ান ফুটবলে রাজত্ব করা ক্রিস্টিয়ানো রোনালদো। তবে এখনও মাঠে নামা হয়নি এই পর্তুগিজ তারকার। এবার মাঠে নামার অপেক্ষা। আর রোনালদোর অভিষেক ম্যাচটিও বেশ জমজমাট হতে যাচ্ছে।

কারণ সৌদি লিগের খেলোয়াড় হিসেবে যেদিন রোনালদো প্রথমবার মাঠে নামবেন, সেদিন তার পুরনো প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিদের বিপক্ষে। স্প্যানিশ লিগ খেলার ফলে আগে প্রতি মৌসুমে মুখোমুখি হতো দুই তারকা মেসি ও রোনালদো।

আগের সেই চিত্র বদলে গেছে। রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাস এবং ম্যানচেস্টার ইউনাইটেড পাড়ি দিয়ে বর্তমানে আছেন সৌদি আরবের ক্লাব আল নাসরে। অন্যদিকে, লিওনেল মেসিও স্প্যানিশ ক্লাব বার্সেলনা ছেড়ে বর্তমানে প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) অবস্থান করছেন।

মেসি-রোনালদো দ্বৈরথ দেখতে মুখিয়ে আছে ফুটবলপ্রেমীরা। যার ফলে প্রায় দুই বছর পর এই ফুটবলারদের মুখোমুখি হওয়া ম্যাচ নিয়ে দর্শক আগ্রহও তুঙ্গে। এরআগে এই দুই তারকা সর্বশেষ ২০২০ সালের ডিসেম্বরে মুখোমুখি হয়েছিল। চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাস বনাম বার্সেলোনা ম্যাচে।

দুই বছর পর দুই তারকা ফুটবলার আবারও মুখোমুখি হচ্ছেন। এবার ক্রিশ্চিয়ানো রোনালদোর নতুন ক্লাব আল নাসরে এবং লিওনেল মেসির পিএসজি বদৌলতে দুই তারকা মুখোমুখি হচ্ছে। অবশ্য রোনালদোর ক্লাব আল নাসরের সাথে সৌদির আরেকটি ক্লাব আল হেলালের ফুটবলাররাও মিলিত হবে মেসিদের বিপক্ষে খেলার জন্য।

জানা গেছে, আগেমী ১৯ জানুয়ারি (বৃহস্পতিবার) আল হিলাল ও আল নাসের সম্মিলিত দল খেলবে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) বিপক্ষে। এদিন পিএসজির হয়ে মাঠে থাকবেন লিওনেল মেসি, নেইমার জুনিয়র, কিলিয়ান এমবাপ্পে ও সার্জিও রামোসরা। আর রোনালদো এদিন শুধু খেলবেনই না, পালন করবেন অধিনায়কত্বের গুরুদায়িত্বও। রোনালদোকে অধিনায়কের আর্মব্যান্ড পরিয়ে দেওয়ার ভিডিও সামাজিক মাধ্যমে এরই মধ্যে ভাইরালও হয়েছে।

Nagad

রোনালদোদের বিপক্ষে এই ম্যাচ খেলার জন্য লিওনেল মেসির ক্লাব পিএসজি ১০ মিলিয়ন ইউরো আয় করে নেবে। বাংলাদেশি অর্থ মূল্যে যা ১১২ কোটি ৬৭ লাখ ৮৭ হাজার টাকার সমান। অর্থাৎ এই ম্যাচ খেলার জন্য মেসি-কিলিয়ান এমবাপ্পে, সার্জিও রামোসরা প্রতি সেকেন্ডে আয় করবেন ২ লাখ ৮ হাজার ৬০০ টাকারও বেশি করে। এমন তথ্য প্রকাশ করেন ফ্রান্সের সংবাদমাধ্যম এল’ইকুপে।

সারাদিন/১৭ জানুয়ারি/এমবি