মাশরাফীর জাতীয় দলে আসা উচিত: আশরাফুল

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২৩

ছবি- সংগৃহীত

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বল হাতে দারুণ সফল জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। ৩৯ বছর বয়সী মাশরাফী এখন পর্যন্ত সিলেট স্ট্রাইকার্সের হয়ে ৬ ম্যাচ খেলে নিয়েছেন ৯ উইকেট। এরমধ্যে ১ ম্যাচে তো করেছেন কেবল শেষ ওভার। ইকোনমিও মাত্র ৬.৭৫। প্রতি ১৩ বলে নিচ্ছেন একটি করে উইকেট।

এমন অসাধারণ পারফরম্যান্স নেই চলতি বিপিএলে খেলা অন্য কোনো দেশি পেসারের। তাই সাবেক সতীর্থের পারফরম্যান্স বিবেচনায় জাতীয় দলে আসা উচিত মাশরাফীর বলে মনে করেন, তার বন্ধু মোহাম্মদ আশরাফুল।

রোববার (২২ জানুয়ারি) গণমাধ্যমের সাথে এক সাক্ষাৎকারে মাশরাফীকে নিয়ে আশরাফুল এই কথা বলেন।

মোহাম্মদ আশরাফুল বলেন, চলতি বিপিএলের পারফরম্যান্স বিবেচনায় জাতীয় দলে আসা উচিত মাশরাফীর। অবশ্য তিনি জানান, জাতীয় দলে খেলা না খেলাটার সিদ্ধান্ত সম্পূর্ণ মাশরাফীর ওপর নির্ভর করছে।

আশরাফুলের ভাষ্যে, “পারফরম্যান্স বিবেচনায় অবশ্যই জাতীয় দলে আসা উচিত মাশরাফীর। আপনি যদি দেখেন যারা তরুণ বোলার আছে তাদের চেয়েও মাশরাফী ইকোনমি রেট বা উইকেটের দিক থেকে সেরা অবস্থানে আছে। কিন্তু এখন সে খেলবে কি-না, এটাই বেশি গুরুত্বপূর্ণ।”

তিনি বলেন, “আমি যদি পারফরম্যান্স বিবেচনায় বলি, তাহলে সামনে যে ইংল্যান্ডের সাথে টি-টোয়েন্টি সিরিজ আছে, সেখানে মাশরাফী সহজেই জায়গা পাবে।”

Nagad

সারাদিন/২২ জানুয়ারি/এমবি