ঢাকায় মুক্তি পাচ্ছে না শাহরুখ খানের ‘পাঠান’

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২৩

দীর্ঘ চার বছরের বিরতি শেষে বলিউড বাদশাহ শাহরুখ খানের নতুন সিনেমা ‘পাঠান’ মুক্তি পাচ্ছে আগামীকাল (২৫ জানুয়ারি) বুধবার। এর মধ্য দিয়েই খাতা কলমের হিসাবে ১৪৯৬ দিন পর পর্দায় ফিরছেন বলিউডের কিং। ইতোমধ্যেই ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনের এই সিনেমাটি।

সাফটা চুক্তির আওতায় ভারতের সাথে মিলিয়ে একই দিন ‘পাঠান’ বাংলাদেশেও মুক্তির জন্য আবেদন করা হয়। কিন্তু অবশেষে সেই সিদ্ধান্ত বাতিল করা হয়েছে বলে জানায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে একাধিক সূত্র।

নাম প্রকাশে অনিচ্ছুক তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এক কর্মকর্তা গণমাধ্যমকে জানান, আজ বিকেলে সাফটা চুক্তির আওতায় সিনেমাটি মুক্তির বিষয়ে মন্ত্রণালয়ে (তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়) একটি সভা অনুষ্ঠিত হয়। সেখানে সবার সম্মতিক্রমে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় ‘পাঠান’ দেশের মুক্তির বিষয়ে রায় দেয়নি।

এর আগে সাফটা চুক্তির আওতায় আমদানি-রপ্তানি কমিটির সভাপতি ও অতিরিক্ত সচিব মো: ফারুক আহমেদ গণমাধ্যমকে জানান, মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেল ৩টার দিকে ‘পাঠান’ আমদানির ব্যাপারে মিটিং হয়। তার ভাষ্য, “আমরা শুধু সুপারিশ করতে পারি সিনেমা আমদানি-রপ্তানি ব্যাপারে। অনুমতি দেয় বাণিজ্য মন্ত্রণালয়। এর আগে আমরা দেখব সিনেমাটি আমদানি করা যুক্তিযুক্ত কি-না।”

জানা গেছে, সাফটা চুক্তির আওতায় দেশের ‘পাঠান’ আর ভারতে যাওয়ার কথা ছিল শাকিব খান অভিনীত ‘পাঙ্কু জামাই’ সিনেমাটি।

‘পাঠান’র ট্রেলার রিলিজ হওয়ার পর থেকেই তুমুল আলোচনায় রয়েছে সিনেমাটি। এতে অ্যাকশন মুডে ধরা দিয়েছেন শাহরুখ খান ও দীপিকা। যা আগে কখনও দেখা যায়নি।

Nagad

উল্লেখ্য, বহুল প্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’ মুক্তি পাচ্ছে হিন্দি, তামিল ও তেলেগু ভাষায়। ‘পাঠান’ সিনেমা পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। সিনেমাটির অন্যান্য চরিত্রে দেখা যাবে ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌরকে। এছাড়া ক্যামিও চরিত্রে দেখা যাবে সালমান খানকে।

সবশেষ ২০১৮ সালের ২১ ডিসেম্বর বলিউড বাদশাহ শাহরুখ খানের ‘জিরো’ সিনেমা মুক্তি পায়।

সারাদিন/২৪ জানুয়ারি/এমবি