পহেলা ফেব্রুয়ারি থেকে আপিল বিভাগে প্রবেশে লাগবে ডিজিটাল পাস

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৩:২৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২৩

বিচারপ্রার্থীদের আগামী ১ ফেব্রুয়ারি থেকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে প্রবেশের ক্ষেত্রে ডিজিটাল পাস সংগ্রহ করতে হবে। এ পাস সংগ্রহ করেই তারা বিভাগে প্রবেশ করতে পারবেন।

আজ বুধবার (২৫ জানুয়ারি) প্রধান বিচারপতির আদেশক্রমে সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়েছে।

আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘নিরাপত্তার স্বার্থে আপিল বিভাগের এজলাস ও এজলাস সংলগ্ন স্থানে কোনো বিচারপ্রার্থী প্রবেশ পাস প্রদর্শন ব্যতীত প্রবেশ বা অবস্থান করতে পারবেন না।’

এতে আরও বলা হয়, সুপ্রিম কোর্টের নিরাপত্তা ব্যবস্থার পরিকাঠামো ক্রমাগত উন্নয়নের ধারাবাহিকতায় আপিল বিভাগে প্রবেশ পাস ব্যবস্থা প্রবর্তন করা হয়েছে।

এতে উল্লেখ করা হয়, ‘আপিল বিভাগে প্রবেশ করতে আগ্রহী বিচারপ্রার্থী সংযুক্ত ব্যবহার বিধি অনুসরণপূর্বক স্মার্টফোন, ট্যাবলেট, ল্যাবটপ বা কম্পিউটারের মাধ্যমে প্রবেশের তারিখ ও মামলা নম্বরসহ প্রয়োজনীয় তথ্য সরবরাহ করে আপিল বিভাগের ডিজিটাল পাস সংগ্রহ করতে পারবেন।

‘উক্ত প্রবেশ পাস ডিজিটাল অথবা প্রিন্ট কপি ব্যবহার করে আপিল বিভাগের এজলাসে প্রবেশ করতে পারবেন। এ আদেশ আগামী ১ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে’, বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

Nagad

সারাদিন. ২৪ জানুয়ারি