ঝিনাইদহে শিশু ধর্ষণ মামলায় ধর্ষককে যাবজ্জীবন কারাদণ্ড

জেলা প্রতিনিধি, ঝিনাইদহ:জেলা প্রতিনিধি, ঝিনাইদহ:
প্রকাশিত: ২:৫১ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২৩

ঝিনাইদহের মহেশপুরে তৃতীয় শ্রেণীর শিক্ষার্থীকে ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে এ রায় দেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মিজানুর রহমান।

দণ্ডপ্রাপ্ত আসামী মহেশপুর উপজেলার স্বরুপপুর গ্রামের মোঃ হোসেন শেখের জামাই জয়নাল আবেদীন। তিনি পঞ্চগড় জেলার তেতুলিয়া থানার বোতাগছ গ্রামের মৃত নরুল হকেল ছেলে।

রায়ের বিবরণে জানা যায়, প্রথম স্বামীর সাথে বনাবনী না হওয়ায় শিশু কন্যাকে নিয়ে জয়নাল আবেদীনের সাথে দ্বিতীয় বিবাহ বন্ধনে আবদ্ধ হয় রোজিনা বেগম। বিয়ের পর স্বামীর সাথে মহেশপুরের স্বরুপপুর গ্রামে রোজিনা বাবার বাড়িতে বসবাস করতে থাকে। প্রতিদিনের মত সকালে হাটতে বের হয় রোজিনা বেগম। বাড়িতে ফিরে দেখে শিশু কন্যাকে ধর্ষণে চেষ্টা করছে জয়নাল আবেদীন। পরে অন্যদের সহযোগিতায় তাকে আটক করা হয়। ওই দিন ৫ সেপ্টেম্বর ২০১৯ সালে জয়নাল আবেদীনের বিরুদ্ধে মহেশপুর থানায় রোজিনা বেগম বাদী হয়ে একটি ধর্ষণ মামলা দায়ের করে। ২০১৯ সালের ১৬ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তার আদালতে চার্জশীট দাখিল করেন। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আজ বৃহস্পতিবার আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা করেন আদালতের বিচারক। রায়ের পর আসামীকে কারাগারে পাঠানো হয়েছে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী এ্যাভোকেট মোঃ বজলুর রশিদ বলেন, আদালত শিশু কন্যাকে ধর্ষণের দায়ে আসামীকে সর্বোচ্চ সাজা যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। এতে করে বাঁদি এবং আমরা উভয়ে অনেক খুশি।