ভারতের হাসপাতালে আগুন, মালিক-স্ত্রী নিহত ৫

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:০১ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২৩

ভারতের একটি বেসরকারি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ দুর্ঘটনায় চিকিৎসক দম্পতিসহ ৫ জনের মৃত্যু হয়েছে। একইসাথে আহত হয়েছেন বেশ কয়েকজন। তবে অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ জানা সম্ভব হয়নি। মৃতদের মধ্যে রয়েছেন হাসপাতালের মালিক তথা চিকিৎসক বিকাশ হাজরা, তাঁর স্ত্রী চিকিৎসক প্রেমা হাজরা এবং পরিচারিকা তারা দেবী ও।

শুক্রবার (২৭ জানুয়ারি) ভারতের রাঁচি থেকে প্রায় ১৭০ কিলোমিটার দূরে ধানবাদের ব্যাংক মোড় এলাকায় দিবাগত রাত ২টার দিকে এ ঘটনাটি ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম থেকে জানা গেছে, মালিকসহ সোহান খানারি নামে আরও একজনের মরদেহকে শনাক্ত করা হয়েছে। বাকি এক জনের পরিচয় এখনও জানা যায়নি। সব মিলিয়ে চিকিৎসক দম্পতি-সহ ৫ জনের মৃত্যু হয়েছে। একটি পোষ্য কুকুরও পুড়ে মারা গিয়েছে।

পুলিশের প্রাথমিক অনুমান, আগুনের ঘটনার পর শ্বাসকষ্টজনিত কারণে এই মৃত্যুর ঘটনা ঘটেছে।

পুলিশ জানিয়েছে, শুক্রবার রাতে হঠাৎ ওই হাসপাতালে আগুন লেগে যায়। হাসপাতালের একটি অংশে দায়িত্বরত ছিলেন সে চিকিৎসক দম্পতি। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ঝাড়খণ্ড পুলিশ এবং দমকল বাহিনী কয়েক ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

ধানবাদের সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট (এসডিএম) প্রেমকুমার তিওয়ারি ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ‘হাসপাতালের মালিক ও তার স্ত্রীসহ অন্তত পাঁচজনের মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে স্টোর রুমে লাগা আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় এ ঘটনাটি ঘটেছে। এছাড়া একজনের অসুস্থ হওয়ার খবর পেয়েছি। চারজনের মৃতদেহকে শনাক্ত করা হয়েছে। বাকি একজনের পরিচয় এখনো জানা সম্ভব হয়নি। আগুনের সূত্রপাতের প্রকৃত কারণ এখনো জানা যায়নি। তদন্ত প্রক্রিয়াধীন রয়েছে।’

Nagad