আদাবরের ‘বিডিএসকে’ গ্যাংয়ের প্রধানসহ গ্রেপ্তার ৮

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২৩

ছবি- সংগৃহীত

রাজধানী আদাবরের সন্ত্রাসী গ্রুপ ‘বিডিএসকে’ গ্যাং-এর প্রধান হৃদয় ওরফে হিটার হৃদয়সহ ৮ সদস্যকে দেশি-বিদেশি অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে। রাজধানীর বিভিন্ন এলাকা ও ফরিদপুর থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (২৯ জানুয়ারি) দুপুরে রাজধানীর কারওয়ানবাজার র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এই তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন- বিডিএসকে প্রধান শ্রীনাথ মণ্ডল ওরফে হৃদয় ওরফে হিটার হৃদয় (২২), মো: রবিন ইসলাম ওরফে এসএমসি রবিন (২০), মো: রাসেল ওরফে কালো রাসেল (২৫), মো: আল আমিন ওরফে ডিশ আল আমিন (২১), মো: লোমান ওরফে ঘাড়ত্যাড়া লোমান (২১), মো: আশিক ওরফে হিরো আশিক (১৯), মো: জোবায়ের ইসলাম ওরফে চিকনা জোবায়ের (১৯) এবং মো: সুমন ওরফে বাইট্টা সুমন (২০)।

এরপর আসামিদের দেওয়া তথ্য অনুযায়ী মোহাম্মদপুরে তাদের আস্তানায় অভিযান পরিচালনা করে একটি বিদেশি পিস্তল, দুটি চাপাতি, একটি রামদা, একটি চাইনিজ কুড়াল, চারটি চাকু (বড় ও ছোট), দুটি হাঁসুয়া, একটি কাঁচি এবং একটি লোহার রড উদ্ধার করা হয়।

র‍্যাব জানায়, গত ০৭ জানুয়ারি রাতে রাজধানীর আদাবর থানার তিন রাস্তার মোড় এলাকায় এক ব্যক্তিকে জখম করে তার কাছে থাকা মোবাইল ও নগদ অর্থ ছিনতাই করে নিয়ে যায় বিডিএসকে গ্রুপের সদস্যরা। এর কিছুদিন আগে একই এলাকার এক কলেজ শিক্ষার্থীর কাছ থেকেও একই কায়দায় ছিনতাইকারীরা মোটা অঙ্কের অর্থ ছিনিয়ে নেয়।

এরই পরিপ্রেক্ষিতে র‌্যাব গোয়েন্দা কার্যক্রম শুরু করে এবং জানতে পারে, ‘বিডিএসকে (ব্রেভ ডেঞ্জার স্ট্রং কিং)’ গ্রুপের প্রধান হৃদয় ওরফে হিটার হৃদয়ের নেতৃত্বে ছিনতাইয়ের ঘটনাগুলো সংঘটিত হয়েছে। এরপর র‌্যাব-৪-এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গতকাল (২৮ জানুয়ারি) রাতে ফরিদপুর, রাজধানীর সদরঘাট লঞ্চ স্টেশন, মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় অভিযান পরিচালনা করে ‘বিডিএসকে’ গ্রুপের আটজনকে আটক করেছে।

Nagad

সারাদিন/২৯ জানুয়ারি/এমবি