প্রাথমিকের প্রধান শিক্ষক বদলি এপ্রিলে

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৪:২৮ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২৩

সংগৃহীত

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদলি কার্যক্রম আগামী এপ্রিল মাস থেকে শুরু হতে যাচ্ছে। সোমবার (৩০ জানুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) থেকে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, মহামারী করোনাভাইরাসের কারণে গত তিন বছর প্রধান শিক্ষক বদলি কার্যক্রম স্থগিত ছিল। ওই সময়ে প্রায় চার হাজার আবেদন জমা পড়েছে। তবে এসব আবেদন বাতিল হবে। যেসব প্রধান শিক্ষক বদলি হতে চান তাদের নতুন করে অনলাইনে আবেদন করতে হবে। এরপর আবেদন যাচাই-বাছাই শেষে যোগ্য বিবেচিত হলে বদলির জন্য মনোনীত করা হবে।

ডিপিই’র সংশ্লিষ্টরা জানান, গত ডিসেম্বর থেকে অনলাইনে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বদলি শুরু হয়েছে। বর্তমানে আন্তঃউপজেলায় মধ্যে বদলি কার্যক্রম চলছে। এরপর আন্তঃজেলার বদলি শুরু করা হবে। আগামী মার্চের মধ্যে এই স্তরের শিক্ষকদের বদলি কাজ শেষ করে আগামী এপ্রিল থেকে প্রধান শিক্ষকদের বদলি কার্যক্রম শুরু হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত গণমাধ্যমকে বলেন, এই মুহূর্তে সহকারী শিক্ষক বদলি কার্যক্রম চলছে। এটি শেষ হলে প্রধান শিক্ষক বদলি কার্যক্রম শুরু হবে। বিজ্ঞপ্তি দিয়ে শিক্ষকদের কাছ থেকে অনলাইনে আবেদন চাওয়া হবে। এর মধ্যে যোগ্যদের পছন্দের স্থানে বদলি করা হবে।

সারাদিন/৩১ জানুয়ারি/এমবি 

Nagad