‘আরও ছয়টা মেট্রোরেল নতুন সাজে গণপরিবহণে সুসজ্জিত হবে’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২৩

ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের-সারা দেশ মেট্রোরেলে মেতেছে। লুঙ্গি পরে গ্রামের মানুষ সারা দিন ধরে অপেক্ষা করছে মেট্রোরেলে ওঠার জন্য। মেট্রোরেল আরও আসবে। আরও ছয়টা মেট্রোরেল নতুন সাজে গণপরিবহণে সুসজ্জিত হবে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) পাতাল রেল প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, ‌‌ঢাকার উড়াল মেট্রোরেলের পর পাতাল মেট্রোরেল। পাতাল মেট্রোরেলের উদ্বোধনের অনুষ্ঠানে কিছু বলতে গিয়ে আমি প্রথমে স্মরণ করছি জাতির পিতাকে। এই জনপদে দুজন মানুষ কোনোদিন অস্তিত্ব হারাবেন না। একজন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আমাদের স্বাধীনতার জন্য… তিনি আমাদের মাঝে নেই, তার উত্তরাধিকার বেঁচে থাকবেন। তারই পাশাপাশি অর্থনৈতিক মুক্তির জন্য আমাদের নেত্রী শেখ হাসিনা মানুষের মধ্যে বেঁচে থাকবেন।

মেট্রোরেলের আকর্ষণ দুর্দমনীয় উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মেট্রোরেল এখন উত্তরা থার্ডফেজ থেকে আগারগাঁও পর্যন্ত এসেছে। সারা বাংলাদেশ আজকে মেতে উঠেছে। সুদূর গ্রামের লুঙ্গি পরা কিশোর, শহরের দুরন্ত তরুণ প্রতিদিন ছুটে যাচ্ছে। মেট্রোরেলের লাইনে দাঁড়িয়ে আছে মধ্যরাত থেকে সারা রাত, তারপর অপেক্ষা কখন মেট্রোরেলে একবার উঠতে পারবে। সে কী আকর্ষণ, চোখে না দেখলে বিশ্বাস হবে না।

সেতুমন্ত্রী বলেন, ‘দেশে উন্নয়ন মাত্র শুরু হয়েছে। আরও অনেক উন্নয়ন দেখতে পাবেন। এই উন্নয়নে বিরোধীদলের মনে জ্বালা শুরু হয়েছে। কত যে জ্বালা, পদ্মা সেতুর জ্বালা, উড়াল সেতুর জ্বালা…।’

বিএনপির আন্দোলনে জনগণকে ভয় না পাওয়ার অভয় দিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আপনারা ভয় পাবেন না। বিএনপির আন্দোলনকে জনগণ লাল কার্ড দেখিয়ে দিয়েছে। বিএনপির সবই ভুয়া। সব পথ হারিয়ে বিএনপি এখন পদযাত্রা করছে।’

Nagad