১০০ কোটিতে ওটিটি প্ল্যাটফর্মে বিক্রি হলো ‘পাঠান’

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৫:১৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২৩

ছবি- সংগৃহীত

দীর্ঘ চার বছর পর ‘পাঠান’ নিয়ে বড় পর্দায় হাজির হয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। এসেই ভারতজুড়ে ঝড় তুলেছেন শাহরুখ খান। ‘পাঠান’ নিয়ে ভক্তদের মাঝে চলছে তুমুল আলোচনা। শুধু ভারতে নয় সারাবিশ্বে চলছে এই সিনেমা নিয়ে উন্মাদনা।

বলিউড সিনেমার সমস্ত কীর্তি ধুলোয় মিশিয়ে দিয়ে একের পর এক নজির গড়ে ফেলেছে গত ২৫ জানুয়ারি মুক্তি পাওয়া ‘পাঠান’। মাত্র ছয় দিনে ৬০০ কোটি ছুঁয়ে ফেলা যে কোনও ব্যাপার নয়, ৫৭ বছর বয়সে এসেও দেখিয়ে দিয়েছেন শাহরুখ খান।

এখনও ‘পাঠান’ ঝড় জারি সারাবিশ্বে। শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন আর জন আব্রাহামের অভিনয়ে রীতিমতো মগ্ন হয়ে আছেন দর্শকরা।

বিশ্বব্যাপী নজর কাড়া ব্যবসা করে ফেলেছে ‘পাঠান।’ করোনা পরিস্থিতি, লকডাউনের জেরে যদিও ‘ওটিটি’র রমরমা। কিন্তু শাহরুখ খানকে বড় পর্দায় না দেখলে ঠিক মন ভরছিল না দর্শকের। তাই তো মুক্তির বহু দিন আগে থেকেই টিকিট কেটে রেখেছিলেন ভক্ত-অনুরাগীরা।

কিন্তু ওটিটির দর্শকরা তো অপেক্ষায়। অনেকেরই প্রশ্ন, ‘ওটিটি’ প্ল্যাটফর্মে কী ‘পাঠান’ দেখানোর কোনও পরিকল্পনাই করছেন না প্রযোজনা সংস্থা?

ভারতীয় সংবাদমাধ্যমগুলো ওটিটির দর্শকদের জন্য সুখবর দিয়েছে। সংবাদমাধ্যমগুলো বলছে, অ্যামাজন প্রাইমে ‘পাঠান’-এর স্বত্ব বিক্রি করেছে যশরাজ ফিল্মস্‌। শোনা যাচ্ছে, ইতিমধ্যেই ১০০ কোটি রুপিতে বিক্রি হয়েছে ‘পাঠান’ সিনেমা। তবে ওটিটি প্ল্যাটফর্মে কবে মুক্তি পাবে, এই সিনেমা তা এখনও চূড়ান্ত হয়নি।

Nagad

‘যশরাজ ফিল্মস্‌’-এর স্পাই ইউনিভার্স-এর এটি চতুর্থ সিনেমা। পরিচালক সিদ্ধার্থ আনন্দ-এর আগে পরিচালনা করেছেন, ‘এক থা টাইগার’, ‘টাইগার জিন্দা হেঁ’, ‘ওয়ার’। প্রতিটা সিনেমাই দর্শকের নজর কেড়েছিল।

তবে ‘পাঠান’-এর মাধ্যমে চার বছর পর বলিউড বাদশাহ শাহরুখের প্রত্যাবর্তন দর্শক মনে এক অন্য ছাপ ফেলেছে। সাথে দীপিকার উপস্থিতি বাড়িয়ে তুলেছে ‘পাঠান’-এর গ্রহণযোগ্যতা।

সারাদিন/০২ ফেব্রুয়ারি/এমবি