বাংলাদেশ সফরে ইংল্যান্ডের দল ঘোষণা

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:৪৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২৩

ছবি- সংগৃহীত

তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী মার্চে বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দল। এই দুই সিরিজের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) আসন্ন সিরিজকে সামনে রেখে ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করে ইসিবি।

ঘোষিত দলে নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন দুই ক্রিকেটার রেহান আহমেদ ও টম অ্যাবেল। সাদা পোশাকে আগেই ইংল্যান্ডের জার্সিতে খেলার অভিজ্ঞতা রয়েছে লেগ স্পিনার রেহানের। তবে অ্যাবেল প্রথমবারের মতো ডাক পেলেন দলে। আর চোট কাটিয়ে আবারও দলে ফিরছেন সাকিব মাহমুদ।

আগামী ২০ ফেব্রুয়ারি ইংল্যান্ড দলের বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে।

আগামী ০১ এবং ০৩ মার্চ রাজধানীর মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথম দুটি ওয়ানডে খেলবে ইংল্যান্ড। তৃতীয় ওয়ানডে এবং প্রথম টি-টোয়েন্টি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এই দুই ম্যাচ হবে যথাক্রমে ০৬ ও ০৯ মার্চ। মিরপুরে ১২ ও ১৪ মার্চ সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি।

ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জফরা আর্চার, স্যাম কারান, সাকিব মাহমুদ,দাউদ মালান,আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলে, জেমস ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড।

Nagad

ইংল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক)টম অ্যাবেল,রেহান আহমেদ, মঈন আলী, জফরা আর্চার, স্যাম কারান, বেন ডাকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, দাউদ মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলে, ক্রিস ওকস, মার্ক উড।

সারাদিন/০২ ফেব্রুয়ারি/এমবি