ছিটকে গেছে চট্টগ্রাম, কুমিল্লার সহজ জয়

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:৪৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২৩

কুমিল্লার সহজ জয়। সংগৃহীত ছবি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর থেকে আগেই বিদায় নেয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। অন্যদিকে প্লেঅফ নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। নিয়মরক্ষার ম্যাচে চট্টগ্রামের বিপক্ষে ৬ উইকেটের সহজ জয় পেয়েছে কুমিল্লা।

এদিন দুই দলই নিজেদের দশম ম্যাচ খেলতে মাঠে নামে। এই জয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জন্য টানা সপ্তম জয়।

শনিবার (৪ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে চট্টগ্রামের অধিনায়ক শুভাগত হোম ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন তিনি। প্রথমে ব্যাটিং করে আফিফ হোসেন এবং উসমান খানের ফিফটিতে ৭ উইকেট হারিয়ে ১৫৬ রান তোলে চট্টগ্রাম। জবাবে পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ানের চতুর্থ ফিফটির দিনে ৬ বল আর ৬ উইকেট হাতে রেখে জয় পায় কুমিল্লা।

লক্ষ্য তাড়া করতে নেমে ৫৭ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলে কুমিল্লা। ওপেনিংয়ে নামা সৈকত আলী এবং অধিনায়ক ইমরুল ফেরেন ১৫ রান করে। চারে নামা জনসন চার্লসের ব্যাট থেকে আসে মাত্র ৯ রান। তবে চতুর্থ উইকেট জুটিতে ৭৬ রান যোগ করে মোসাদ্দেক এবং রিজওয়ান ম্যাচ নিজেদের দিকে টেনে নেয়।

নিজের চতুর্থ ফিফটি তুলে নিয়ে রিজওয়ান ৪৭ বলে ৫টি চার ও ২টি ছয়ে ৬১ রান করে ফিরলে ভাঙে জুটিটি। রিজওয়ান ফিরলেও ২৭ বলে ৩টি চার ও ১টি ছয়ে মোসাদ্দেক ৩৭ রান করে দল জিতিয়ে মাঠ ছাড়েন।

এর আগে উসমানের ৪১ বলে ৫২ রান ও আফিফের ৪৯ বলে ৬৬ রানে ৭ উইকেট ১৫৬ রান করে চট্টগ্রাম।

Nagad

কুমিল্লার হয়ে পেসার হাসান আলি ৪ ওভারে ২৫ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। ৪ ওভারে ২৭ দিয়ে অফ-স্পিনার তানভীর ইসলামও নেন ২ উইকেট। অপরদিকে চট্টগ্রামের পক্ষে জিয়াউর রহমান এবং মৃত্যুঞ্জয় ২টি করে উইকেট শিকার করেন।