অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ: স্বর্ণ জিতে ইসিহাস গড়লেন ইমরানুর

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১১:৩৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২৩

এশিয়ান ইনডোর চ্যাম্পিয়নশিপে ৬০ মিটার স্প্রিন্টে ইমরানুর রহমান স্বর্ণ জিতেছেন। এশিয়ার মঞ্চে বাংলাদেশের অ্যাথলেটিকসে এটি সবচেয়ে বড় সাফল্য।

আজ শনিবার (১২ ফেব্রুয়ারি) কাজাখস্তানের আস্তানায় এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ৬.৫৯ সেকেন্ড সময় নিয়ে এশিয়ান ইনডোর ফাইনালে স্বর্ণপদক অর্জন করেন ইমরানুর রহমান।

সন্ধ্যায় সেমিফাইনালেই নিজের সেরা টাইমিং পেছনে ফেলে রেকর্ড গড়েছিলেন ইমরানুর। তখন দৌড় শেষ করেছিলেন ৬.৬১ সেকেন্ড সময় নিয়ে। প্রায় ২ ঘণ্টা পর ফাইনালে এসে নিজের গড়া রেকর্ডকেই আবার ভাঙলেন তিনি। সে সঙ্গে কাজাখস্তানে ওড়ালেন লাল-সবুজের পতাকা।

সন্ধ্যা সাড়ে ৬টায় সেমিফাইনালে দৌড়ে কাতারের প্রতিদ্বন্দ্বীর চেয়ে অল্প একটু পিছিয়ে থেকেই ফাইনালে ওঠেন ইমরানুর। তিনি হয়েছিলেন দ্বিতীয়; কিন্তু ফাইনালে ওঠে নিজের শ্রেষ্ঠত্বই প্রমাণ করলেন ট্র্যাক অ্যান্ড ফিল্ডে।

এর আগে সকালে অনুষ্ঠিত এই ইভেন্টের দুই নম্বর হিটে অংশ নিয়ে বাংলাদেশের দ্রুততম মানব সেমিফাইনাল নিশ্চিত করেন। ৬.৭০ সেকেন্ড সময় নিয়ে হিটে সবার সেরা টাইমিং করে সেমিফাইনালে নাম লেখান তিনি।

আস্তানা থেকে অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুর রকিব মন্টু গণমাধ্যমকে বলেন, ‘ইমরান ৬.৫৯ টাইমিং নিয়ে রেকর্ড গড়ে স্বর্ণ জিতেছেন। এটা বাংলাদেশের জন্য ইতিহাস।

Nagad

ইমরানের এই সাফল্যের জন্য মাননীয় প্রধানমন্ত্রী থেকে শুরু করে ক্রীড়া প্রতিমন্ত্রী, অলিম্পিক ফেডারেশনের মহাসচিব, অ্যাথলেটিকস ফেডারেশনের পরিবার দোয়া করায় ধন্যবাদ জানাচ্ছি।’