নিবিড় কুমারের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:২০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২৩

ছবি- সংগৃহীত

কানাডার টরন্টোতে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত সংগীত শিল্পী কুমার বিশ্বজিতের ছেলে নিবিড় কুমারের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তবে এখনও শঙ্কা কাটেনি বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বর্তমানে কুমার বিশ্বজিৎ দম্পতি টরন্টো অবস্থান করছেন। কানাডার এসটি মাইকেল হাসপাতালে নিবিড়ের চিকিৎসা চলছে। তাকে আইসিইউতে রাখা হয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) এসটি মাইকেল হাসপাতালে নিবিড় কুমারের শরীরে একটি অস্ত্রোপচার করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন, তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে।

চিকিৎসকরা আরও জানান, দুর্ঘটনায় নিবিড়ের মাথার একটি বড় অংশ এবং চোখের একটি বড় অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। তার বুকের পাঁজরও ক্ষতিগ্রস্ত হয়েছে। শরীরের আর কোথায় কোথায় আঘাত আছে তা পর্যবেক্ষণ করা হচ্ছে।

চিকিৎসকরা জানান, নিবিড় কুমারকে সারিয়ে তুলতে তারা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। নিবিড়ের আরও একাধিক অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে। এজন্য চিকিৎসকরা নিবিড়ের শারীরিক অবস্থা দেখে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেবেন।

কানাডার স্থানীয় সময় বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে কুমার বিশ্বজিৎ ও তার স্ত্রী নাঈমা সুলতানা হাসপাতালের আইসিইউতে তাদের একমাত্র ছেলেকে দেখতে যান। সন্তানকে দেখার পর বিমর্ষ হয়ে পড়েন তারা।

Nagad

উল্লেখ্য, স্থানীয় সময় গত সোমবার (১৩ ফেব্রুয়ারি) দিনগত রাত সাড়ে ১১টার দিকে কানাডার টরোন্টোর ৪২৭ সাউথবাউন্ড হাইওয়ে ডানডাস এক্সিটে ওই সড়ক দুর্ঘটনা ঘটে। সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত হয়। এতে আহত হন কুমার বিশ্বজিতের ছেলে নিবিড় কুমার। খবর পেয়ে ওইদিনই কানাডার উদ্দেশে ঢাকা ছাড়েন কুমার বিশ্বজিৎ ও তার স্ত্রী নাঈমা সুলতানা। সেখানে পৌঁছে সরাসরি হাসপাতালে যান তারা।

দুর্ঘটনায় নিহত শাহরিয়ার খান, অ্যাঞ্জেলা বাড়ৈ ও আরিয়ান দীপ্তের লাশ দেশে পাঠানোর প্রক্রিয়া চলছে। টরন্টোর বাংলাদেশ কনসাল অফিস ডেথ সার্টিফিকেট ইস্যু করবে। তারপরই লাশ দেশে পাঠানো হবে।

সারাদিন/১৬ ফেব্রুয়ারি/এমবি