বিপিএলে চতুর্থ শিরোপা জিতল কুমিল্লা ভিক্টোরিয়ান্স

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২৩

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের ফাইনালে মুখোমুখি হয়েছিলো সিলেট স্ট্রাইকার্স বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান্স। যেখানে মাশরাফির সিলেট স্ট্রাইকার্সকে ৭ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

এ নিয়ে বিপিএলে চতুর্থ শিরোপা জিতল কুমিল্লা। টানা দ্বিতীয় শিরোপা জিতলো দলটি। এর আগে ২০১৫ সালে প্রথম, ২০১৯ সালে দ্বিতীয় ও ২০২২ সালে তৃতীয় শিরোপা জিতেছিল ফ্রাঞ্চাইজিটি।

সিলেটের ১৭৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে আরো একটি রেকর্ড গড়েছে কুমিল্লা। এর আগে বিপিএলের ফাইনালে এত রান তাড়া করে জেতেনি কোনো দল।

আজ বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে এই দাপুটে জয়ই তুলে নেয় ইমরুল কায়েসের নেতৃত্বের কুমিল্লা। যেখানে প্রথমে ব্যাট করা সিলেট নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিমের হাফসেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৭৫ রানের বড় সংগ্রহ পায়। তবে জবাবে ব্যাট করতে নেমে লিটন দাস ও জনসন চার্লসের ঝড়ো ফিফটিতে ৩ উইকেট হারিয়ে ও ৪ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা।

সংক্ষিপ্ত স্কোর

সিলেট স্ট্রাইকার্স : ২০ ওভারে ১৭৫/৭ (শান্ত ৬৪, তৌহিদ হৃদয় ০, মাশরাফী ১, মুশফিক ৭৪, পেরেরা ০, বার্ল ১৩, জর্জ ৯, জাকির ১, সাকিব ০; মঈন ৪-০-৩১-১, রাসেল ৩-০-৩১-১, মুস্তাফিজ ৪-০-৩১-২, তানভির ৩-০-২১-১, নারিন ৪-০-৩৩-১)।

Nagad

কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১৯.২ ওভারে ১৭৬/৩ ( লিটন ৫৫, নারিন ১০, ইমরুল ২, জনসন ৭৯ , মঈন ২৫; রুবেল ৪-০-৩৯-২, তানজিম ৪-০-৫০-০, জর্জ ৪-১-১৪-১, উড , পেরেরা ১-০-১২-০, বার্ল ২-০-১৮-০)।

ফল : ৭ উইকেটে জয়ী হয়ে চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ।