২৯০০ পিস ইয়াবাসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আটক: র‌্যাব

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:১৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২৩

ছবি- সংগৃহীত

রাজধানীর আদাবরে একটি ফ্ল্যাট থেকে ২৯০০ ইয়াবা ট্যাবলেটসহ আয়েশা ছিদ্দিকা রুমা ওরফে জারা (২৩) নামের এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

র‌্যাবের দাবি, তিনি ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞানের শিক্ষার্থী। পড়ালেখার আড়ালে দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসা করে আসছিলেন এই তরুণী।

রোববার (১৯ ফেব্রুয়ারি) র‌্যাব-২-এর সহকারী পরিচালক (মিডিয়া) ও সহকারী পুলিশ সুপার শিহাব করিম গণমাধ্যমকে এই তথ্য জানান।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীর আদাবর থানাধীন শেখেরটেক এলাকার ওই ফ্ল্যাট থেকে তাকে আটক করা হয়। তার কাছ থেকে দুইটি মোবাইল এবং দুইটি পাসপোর্ট উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-২-এর সহকারী পরিচালক জানান, সীমান্তবর্তী জেলা কক্সবাজার ও টেকনাফ থেকে নানা উপায়ে নিয়ে আসা হতো ইয়াবার চালান। এরপর ঢাকায় ভাড়া নেওয়া ওই ফ্ল্যাটে ইয়াবার চালান রেখে খুচরা ও পাইকারি বিক্রি করতেন রুমা। তার কাছ থেকে জব্দ হওয়া ২৯০০টি ইয়াবার আনুমানিক বাজারমূল্য ৮ লাখ ৭০ হাজার টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক রুমা মাদক বিক্রির বিষয়টি স্বীকার করে জানান, ঢাকার একটি বিশ্ববিদ্যালয়ে সম্মান ১ম বর্ষের পদার্থ বিজ্ঞানের ছাত্রী তিনি। তার বাড়ি সীমান্তবর্তী জেলা কক্সবাজারের টেকনাফ এলাকায়। সেখানে ইয়াবা কমমূল্য ও সজহলভ্য হওয়ায় তিনিসহ তার পরিবারের সদস্যরা দীর্ঘদিন ধরে ঢাকায় ইয়াবা নিয়ে আসেন। লেখাপড়ার আড়ালেই তিনি ইয়াবা ব্যবসা করে আসছিলেন।

Nagad

আটক রুমা সংঘবদ্ধ মাদকচক্রের ডিলার হিসেবেও কাজ করে আসছিলেন। তার বিরুদ্ধে ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান র‌্যাব কর্মকর্তা শিহাব করিম।

সারাদিন/১৯ ফেব্রুয়ারি/এমবি