চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গবেষণা অর্থ প্রদান

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম প্রতিনিধি:
প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২৩

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বিভিন্ন মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ ও নার্সিং কলেজের শিক্ষকদের মাঝে ২২-২৩ অর্থ বছরের রিসার্চ গ্রান্ট প্রদান করা হয়। এই বছর ৪৪ জন গবেষকের মাঝে ৪৬ লক্ষ টাকার গ্রান্ট প্রদান করা হয়।

সোমবার (২০ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ে মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল খানের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম মেডিকেল কলেজ এর মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. এম এ সাত্তার।

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ রেজিস্টার ডা. হাসিনা নাসরীনের উপস্থাপনায় অনুষ্ঠানে আলোচক হিসাবে উপস্থিত ছিলেন একাডেমিক কাউন্সিল এর সম্মানিত সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শিশু হেমাটোলজি ও অনকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. চৌধুরী ইয়াকুব জামাল, একাডেমিক কাউন্সিল এর সম্মানিত সদস্য প্রদীপ কুমার দত্ত এবং গবেষণা ব্যবস্থাপনা কমিটির সম্মানিত সদস্য প্রফেসর ডা. অনিরুদ্ধ ঘোষ।

অনুষ্ঠানে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. সাহেনা আক্তার, বেসিক সাইন্স ও প্যারা ক্লিনিক্যাল অনুষদের ডিন, অধ্যাপক ডা. মো. হাফিজুল ইসলাম , নার্সিং অনুষদের ডিন, অধ্যাপক ডা. মোহাম্মদ মনোয়ার উল হক, ডেন্টাল অনুষদের ডিন, অধ্যাপক ডা. আকরাম পারভেজ চৌধুরী, অধিভুক্ত সকল মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ ও নার্সিং কলেজের অধ্যক্ষ, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা বৃন্দ ও বিভিন্ন পত্রিকার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সারাদিন. ২০ ফেব্রুয়ারি

Nagad