‘প্রতিশোধ নিতে চাই না, আমরা দেশের উন্নয়নের দিকে নজর দিয়েছি’

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৬:২২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২৩

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপির আমলে আওয়ামী লীগের নেতাকর্মীরা তো একটা মিটিং-মিছিলও ঠিকভাবে করতে পারেনি। আমরা তা ভুলি কী করে। কিন্তু আমরা প্রতিশোধ নিতে চাই না। আমরা দেশের উন্নয়নের দিকে নজর দিয়েছি।

বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২৩’ উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় থাকতে আওয়ামী লীগকে একটি মিছিল-মিটিংও করতে দেয়নি। আমরা তো সেসবের প্রতিশোধ নিইনি। যারা আগুন নিয়ে খেলে, জীবন্ত মানুষকে পুড়িয়ে মারে, কীভাবে তারা ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখে?

আজ বাংলাদেশ উন্নত দেশের মর্যাদা পেয়েছে উল্লেখ করে তিনি বলেন, যত বেশি বাধা এসেছে আওয়ামী লীগের ছেলেরা ততবেশি ৭ মার্চের ভাষণ বাজিয়েছে।

তিনি বলেন, দালালি করে ক্ষমতায় যাওয়ার সুযোগ এখন আর নেই। মানুষ এখন অনেক সচেতন। মানুষ ইতিহাস জানে। প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গোয়েন্দা সংস্থার রিপোর্ট ও অসমাপ্ত আত্মজীবনী বের না হলে ভাষা অন্দোলনের ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলা হতো। পচাত্তরের ১৫ আগস্টের পর সব ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছে।

আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতি মণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমসহ অন্যান্য কেন্দ্রীয় এবং মহানগর নেতৃবৃন্দ।

Nagad