আবারও হ্যাটট্রিক করলেন রোনালদো

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২৩

ছবি- সংগৃহীত

আবারও হ্যাটট্রিক করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সৌদি প্রো লিগে আল নাসরের হয়ে শুরুর দিকে নিজেকে মেলে ধরতে পারছিলেন না। কিন্তু ধীরে ধীরে নিজের খোলস ছেড়ে বেরিয়ে আসছেন পর্তুগিজ সুপারস্টার। এ নিয়ে দ্বিতীয় হ্যাটট্রিক করে ফেললেন তিনি। তার হ্যাটট্রিকে দামাককে হারানোই নয় শুধু, আল নাসরও উঠে এসেছে পয়েন্ট টেবিলের শীর্ষে।

ক্রিশ্চিয়ানো রোনালদোকে দলে নেয়ার আগ পর্যন্ত লিগ জয়ের দৌড়ে থাকলেও শীর্ষ স্থানে ছিল না তারা। শনিবার (২৫ ফেব্রুয়ারি) দামাককে হারিয়ে লিগ শীর্ষে উঠে এল আল নাসর ক্লাব। ১৮ ম্যাচে তাদের পয়েন্ট এখন ৪৩।

সব মিলিয়ে সৌদি লিগে মোট ৮ গোল করে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এর মধ্যে আবার রয়েছে দু’টি হ্যাটট্রিক। শনিবার দামাকের বিপক্ষে প্রথম গোলটি রোনালদো করেন পেনাল্টি থেকে। দামাকের অধিনায়ক ইব্রাহিম আল নাখলি বক্সের মধ্যে হাত দিয়ে বল ধরে ফেলার ফলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ১৮ মিনিটে সেই স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে দেন পর্তুগিজ সুপারস্টার।

এর ৫ মিনিটের মধ্যেই দ্বিতীয় গোল করেন তিনি। বাম প্রান্ত থেকে বাঁ-পায়ের দুর্দান্ত একটি গোল করেন তিনি। ৪৪ মিনিটের মাথায় হ্যাটট্রিক করেন রোনালদো। প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় আল নাসর। দ্বিতীয়ার্ধে আরও একটি গোল করেছিলেন সিআর সেভেন। কিন্তু এবার অফসাইডের অজুহাতে গোলটি বাতিল করে দেন রেফারি।

আল নাসর দামাকের বিপক্ষে খেলতে নেমেছিলো অবশ্যই জয়ের লক্ষ্য নিয়ে। কারণ, বৃহস্পতিবার আল রায়েদের সঙ্গে আল ইত্তিহাদ গোলশূন্য ড্র করার ফলে আল নাসরের শীর্ষে ওঠার সুযোগ তৈরি হয়ে যায়। সিআর সেভেনের গোলে সেই জয়টাই তুলে নিলো রিয়ারের ক্লাবটি।

৯ ফেব্রুয়ারি আল নাসরের হয়ে প্রথম হ্যাটট্রিক করেন সিআর সেভেন। ওই ম্যাচে আল ওয়েদার বিরুদ্ধে চারটি গোল করেছিলেন তিনি। সৌদির ক্লাবে আসার আগে ক্লাব এবং আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে মোট ৬১টি হ্যাটট্রিক করেছিলেন রোনালদো।

Nagad

তবে আল ওয়েদারের বিরুদ্ধে হ্যাটট্রিক করার পর রোনালদো অদ্ভুত কাণ্ড করেছিলেন। ওই ম্যাচের পর পর্তুগিজ তারকার হাতে বল তুলে দেওয়া হয় সংগ্রহে রেখে দেওয়ার জন্যে। তখনই রেফারির দিকে বল নিয়ে এগিয়ে যান রোনালদো। তাকে অনুরোধ করেন বলে সই করে দেওয়ার জন্যে। সেই অনুরোধ ফেলতে পারেননি রেফারি। কলম নিয়ে সই করে দেন বলের উপর। এরপর রেফারির সঙ্গে হাত মেলান রোনালদো। ছবিও তোলেন।

এখনও পর্যন্ত পাঁচটি ক্লাবের হয়ে খেলেছেন সিআর সেভেন। তার ফুটবল জীবন শুরু পর্তুগিজ ক্লাব স্পোর্টিং লিসবনে। তিনটি গোল করেছিলেন ওই ক্লাবের হয়ে। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে দুই পর্বে ১০৩টি গোল করেছিলেন রোনালদো। রিয়াল মাদ্রিদের হয়ে সবচেয়ে বেশি গোলও করেন তিনি। স্প্যানিশ ক্লাবের হয়ে খেলার সময় রোনালদো করেছিলেন ৩১১টি গোল। জুভেন্টাসের হয়ে গোল করেছিলেন ৮১টি। সূত্র- জাগো নিউজ

সারাদিন/২৬ ফেব্রুয়ারি/এমবি