হোঁচট খেলো বার্সেলোনা

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২৩

ছবি- সংগৃহীত

ইউরোপা লিগ থেকে বিদায়ের ধাক্কা কাটিয়ে উঠার আগেই আবারও হোঁচট খেয়েছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। পয়েন্ট টেবিলের তলানির দল আলমেরিয়ার কাছে হেরে গেছে জাভি ফার্নান্দেজের শিষ্যরা।

রোববার (২৬ ফেব্রুয়ারি) লা লিগার ম্যাচে আলমেরিয়ার মাঠে ১-০ গোলে হেরে যায় বার্সেলোনা। পয়েন্ট টেবিলের ১৫ নম্বর দল আলমেরিয়ার মাঠে খেলতে গিয়ে অপ্রত্যাশিত এক হার দেখলো জাভির দল।

এদিন ঘরের মাঠে ম্যাচের ২৪ মিনিটে লিড নেয় আলমেরিয়া। দুর্দান্ত এক শটে বার্সেলোনার জালে বল পাঠান এল বিলাল তুরে। এই গোলটাই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দিয়েছে আলমেরিয়ার পক্ষে।

এরপর গোল শোধে সবরকম চেষ্টাই করেছে বার্সেলোনা। কিন্তু তাদের সব প্রচেষ্টা মাটি হয়ে গেছে।

দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের সাথে ব্যবধান ১০ পয়েন্ট বাড়িয়ে নেওয়ার সুবর্ণ সুযোগ ছিল। কিন্তু রেলিগেশন জোনের কাছাকাছি থাকা আলমেরিয়ার সাথেই পেরে উঠলো না বার্সেলোনা। কিন্তু ম্যাচটি হেরে রিয়ালের সাথে ব্যবধান রয়ে গেলো ৭ পয়েন্টেই। এখনও ব্যবধান যথেষ্টই বড়। কিন্তু তা বাড়ানোর সুযোগ হাতছাড়া করায় হতাশ বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ।

বার্সার কোচ বলেন, আমি বিরক্ত, কারণ এই সময়ে এসে মৌসুমের সবচেয়ে জঘন্য ম্যাচটি খেলেছি। বিশেষ করে প্রথমার্ধে। আমরা মোটেও ভালো ছিলাম না। আমাদের জন্য সুবর্ষ সুযোগ ছিল এটি, কিন্তু খুব বাজেভাবে শেষ হয়েছে।

Nagad

জাভি হার্নান্দেজ আরও বলেন, আমি ক্ষুব্ধ কারণ, রিয়ালের চেয়ে ১০ পয়েন্ট এগিয়ে যাওয়ার সুযোগ ছিল। কিন্তু আমরা তা নিতে পারিনি।

বার্সেলোনা কোচ বেশি হতাশ দলের খেলার ধরনে। অনেকটা এগিয়ে থেকে শীর্ষে থাকা মানেই যে শিরোপা নিশ্চয়তা নয়, দলকে তা মনে করিয়ে দিয়েছেন তিনি।

সারাদিন/২৭ ফেব্রুয়ারি/এমবি