এমবাপ্পেকে টপকে ফিফা ‘দ্য বেস্ট’ পুরস্কার পেল মেসি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:৩৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২৩

আর্জেন্টিনার ঘরে উঠেছে ফুটবল বিশ্বকাপের তৃতীয় শিরোপা। এরপর ফুটবলের সর্বোচ্চ আসরে নিজের করে নিয়েছেন গোল্ডেন বল। একের পর এক অর্জনে নিজেকে কিংবদন্তিদের কাতারে নিয়ে গেছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি।

সবুজ আঙিনায় নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণের পাশাপাশি পুরস্কার জেতার দিক দিয়েও মেসি এখন অনন্য, অসাধারণ। এবার মেসির ঝুলিতে যোগ হলো ২০২২ সালের ‘ফিফা দ্য বেস্ট’ পুরস্কার।

কাতার বিশ্বকাপে অবিশ্বাস্য পারফর্ম করা কিলিয়ান এমবাপের সম্ভাবনাও দেখছিলেন অনেকে। ফরাসি তারকা করিম বেনজেমাও পিছিয়ে ছিলেন না বর্ষসেরা ফুটবলারের তালিকায়। কিন্তু এমবাপে-বেনজেমাদের পাশ কাটিয়ে ২০২২ সালের বর্ষসেরা ফুটবলারের স্বীকৃতি ‘দ্য বেস্ট’ পুরস্কার হাতে তুলে নিয়েছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি।

গতকাল সোমবার (২৭ ফেব্রুয়ারি) দিনগত রাতে প্যারিসে আয়োজিত অনুষ্ঠানে বিজয়ী হিসেবে মেসির নাম ঘোষণা করে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। মেসির হাতে ফিফা দ্য বেস্ট পুরস্কার তুলে দেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

২০২১ সালের ৮ আগস্ট থেকে ২০২২ সালে ১৮ ডিসেম্বর পর্যন্ত পারফরম্যান্সকে বিবেচনা করেই ‘ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ড’ এর বিজয়ী নির্বাচিত করে ফিফা।

Nagad