সাকিব-তামিমের দ্বন্দ্ব নিয়ে মুখ খুললেন হাথুরু

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২৩

ছবি- সংগৃহীত

বাংলাদেশ দলের দুই সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবালের দ্বন্দ্ব নিয়ে মন্তব্য করেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। এরপর থেকেই সামাজিক মাধ্যমে আলোচনা-সমালোচনা চলছেই।

দলের সবচেয়ে দুই সিনিয়র ক্রিকেটার ও তিন ফরম্যাটের দুই অধিনায়কের দ্বন্দ্ব নিয়ে ইংল্যান্ড সিরিজ শুরুর আগের দিন আজ (২৮ ফেব্রুয়ারি) মুখ খুললেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

যদিও তামিম ইকবাল সংবাদ সম্মেলনে এসে বলেছেন, তাদের সম্পর্কের এই অবস্থা মাঠের খেলায় প্রভাব ফেলবে না। ক্রিকেটারদের সাথে বিসিবি সভাপতি পাপনের বৈঠকেও বিষয়টা উঠে এসেছে এভাবে। পাপনও বলছেন, মাঠের খেলায় প্রভাব ফেলবে না বিষয়টা।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে কোচ হাথুরুসিংহে বলেন, “প্রথমত আমি দায়িত্ব নিয়ে মাত্র ৭ দিন হয়েছে এখানে। আমি অনেক ড্রেসিং রুম দেখেছি, অনেক দলের দায়িত্বে থেকেছি যেখানে কারো কারো ভেতর বন্ধুত্বপূর্ণ সম্পর্কটা নেই; কিন্তু মাঠের খেলায় কোনো প্রভাব পড়ছে না।”

তিনি আরও বলেন, “জাতীয় দলে আপনি এটাই চাইবেন। এখানে আপনার ‘বেস্ট ফ্রেন্ড’ হওয়ার কোনো প্রয়োজন নেই, একসাথে ডিনার করার প্রয়োজন নেই। যতক্ষণ পর্যন্ত না পারফরম্যান্সে এর প্রভাব পড়ছে, আমি এতে কোনো সমস্যা দেখছি না, আমার কাছে এর কোনো পার্থক্যও নেই।”

সাংবাদিরা এই ইস্যু নিয়ে আরও প্রশ্ন করলে ক্ষেপে গিয়ে প্রধান কোচ হাথুরু বলেন, “সামনে ইংল্যান্ড সিরিজ, সেটা নিয়ে আমাদের আলোচনা করা উচিত। আর এখন এই বিষয়গুলো নিয়ে কথা বলার সঠিক সময় নয়। কাল থেকে আমাদের সিরিজ শুরু সবার সেদিকে বেশি ফোকাস থাকা দরকার।”

Nagad

বাংলাদেশের প্রধান কোচ হাথুরুসিংহে মনে করেন, ইংল্যান্ডের মতো শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে নামার সময় সবার মাথায় থাকবে কেবল মাঠের ক্রিকেট, “আপনি যখন আপনার জাতীয় দলের হয়ে খেলবেন, সব সময় ভালো করতে চাইবেন। এটা নিয়ে কোন সংশয় নেই। আপনি যখন বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে নামবেন, তখন নিজেদের ঝালিয়ে নেওয়ার দারুণ সুযোগ পাবেন। বুঝতে পারবেন কোন ঘাটতিটা পূরণ করতে হবে।”

সারাদিন/২৮ ফেব্রুয়ারি/এমবি