ক্যান্সার আক্রান্ত ফুটফুটে শিশুটি বাঁচতে চায়

দিনাজপুর সংবাদদাতাদিনাজপুর সংবাদদাতা
প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, মার্চ ১, ২০২৩

পাড়ার অন্য শিশুদের সঙ্গে খেলাধুলায় মেতে থাকত রাকিব হাসানও। যেত স্কুলে। তার উচ্ছলতায় ভরে থাকত পুরো বাড়ি। সেই প্রাণবন্ত ছোটাছুটি বন্দি হয়ে গেছে চার দেয়ালে। চোখের জলে ভেসে গেছে মুখের হাসিটুকু। প্রায় এক বছর ধরে ঘুরছে এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে।

ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে ছটফট করছে ১২ বছরের ফুটফুটে শিশুটি। শরীরের ব্যথা-যন্ত্রণায় সারাক্ষণ শুধু কাঁদতে থাকে। মাঝেমধ্যে জানালার গ্রিল ধরে বলে, বাবা, আমি কি আর ফুটবল খেলতে পারব না? আমি কি মরে যাব? ডাক্তার যে বলছে, চিকিৎসা চালিয়ে যেতে না পারলে বাঁচানো যাবে না! আমি তোমাদের কোলেই থাকতে চাই। আর দুষ্টুমি করব না, তোমরা আমাকে বাঁচাও!

স্ত্রী ও দুই সন্তান নিয়ে কোনো মতে চলে যাচ্ছিল দিনমজুর মোহাম্মদ বদিউজ্জামানের সংসার।

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার গড়ফতু গ্রামে বাবার দেওয়া সামান্য একটু জায়গায় ঘর বানিয়ে বসবাস করেন তিনি। বড় সন্তান অসুস্থ হয়ে পড়লে চোখেমুখে দেখেন অন্ধকা। গ্রামবাসী এগিয়ে আসে, চাঁদা তুলে ভর্তি করা হয় হাসপাতালে। তাতে কিছুদিন চিকিৎসা চলে। কিন্তু দীর্ঘদিনের প্রচেষ্টায় বহু টাকা ঋণ করে ফেলেছেন তিনি। এখন অর্থাভাবে সুচিকিৎসা থমকে আছে। নিরুপায় হয়ে সমাজের বিত্তবানদের কাছে সহায়তা কামনা করেছেন তিনি।

রাজধানীর মহাখালীতে জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন রাকিবের খোঁজখবর নেওয়া যাবে- ০১৩১৮৩৮২২৬৬ ও ০১৭৮৩০৯০৩৪৮ নম্বরে।

সাহায্য পাঠানোর ঠিকানা: আব্দুর রাজ্জাক, চলতি হিসাব নম্বর-১৫৪০২০৪৪০৫৪৮৯০০১, ব্র্যাক ব্যাংক লিমিটেড, কারওয়ানবাজার শাখা; বিকাশ নম্বর- ০১৭৫৬২১৮৭৮৫ পার্সোনাল। সংবাদ বিজ্ঞপ্তি।

Nagad

সারাদিন/০১ মার্চ/এমবি