‘বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম প্রতিনিধি:
প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ, মার্চ ৩, ২০২৩

সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব সিআইপি বলেন, বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থার আমুল পরিবর্তন করে মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে বিজ্ঞানমনস্ক প্রযুক্তিবান্ধব সৃজনশীল মানুষ তৈরিতে কাজ করছে। কারণ শিক্ষার মাধ্যমেই পরিবর্তন সম্ভব এবং সেই পরিবর্তনের মাধ্যমেই স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভবপর হবে। কাজেই, সামষ্টিক উন্নয়নের লক্ষ্যে শিক্ষার বিকল্প নেই এবং বর্তমান সরকারও সেই বিষয়টি উপলব্ধি করে উন্নয়নের সিঁড়ি হিসেবে শিক্ষাকেই বেছে নিয়েছে এবং তদানুযায়ী পদক্ষেপও গ্রহণ করেছে।

তিনি বলেন, কেবল অর্থনৈতিক উন্নয়ন হলেই টেকসই উন্নয়ন হবে না, যদি সঙ্গে সঙ্গে শিক্ষাসহ অন্যান্য মানবসম্পদের উন্নয়ন না ঘটানো হয়।

তিনি আজ শুক্রবার (৩ মার্চ) চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার কলাউজান ইউনিয়নের উত্তর কলাউজান আল হেরা আদর্শ দাখিল মাদ্রাসার বার্ষিক সভার প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, সাতকানিয়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম উদ্দিন, ইয়াসিন চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক মোহাম্মদ রিয়াদ, লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এরশাদুর রহমান রিয়াদ, সাতকানিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এস এন নুর রুবেল, সাধারণ সম্পাদক মো: আরিফুর রহমান, সাতকানিয়া পৌরসভা ছাত্রলীগের আহ্বায়ক মোহাম্মদ ইদ্রিস, যুগ্ম আহ্বায়ক মো: এমরান প্রমুখ।

সারাদিন/৩ মার্চ/ আর

Nagad