ব্রাজিল দল থেকে নেইমারসহ ১৬ জনই বাদ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:৪৬ অপরাহ্ণ, মার্চ ৪, ২০২৩

ছবি- সংগৃহীত

কাতার বিশ্বকাপের পর প্রথমবারের মতো আন্তর্জাতিক ম্যাচ খেলতে যাচ্ছে ব্রাজিলিয়ান দল। আগামী ২৫ মার্চ মরক্কোর বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। সেই ম্যাচকে সামনে রেখে আমূল বদলে গেছে ব্রাজিলিয়ান দল।

কাতার বিশ্বকাপে খেলা ২৬ জনের মধ্যে নেই ১৬ জনই। দারুণ চমক উপহার দিয়ে নতুন ৯ জন খেলোয়াড়কে দলে ডেকেছেন ব্রাজিলের অন্তবর্তীকালিন কোচ র‌্যামন মেনেজেস। মরক্কোর বিপক্ষে ওই প্রীতি ম্যাচের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেন ব্রাজিলিয়ান কোচ।

ইনজুরির কারণে এই দলে নেই নেইমার, গ্যাব্রিয়েল জেসুসদের মতো তারকা খেলোয়াড়রা। আর ৩৯ বছর বয়সী দানিয়েল আলভেজ ধর্ষণের অভিযোগে এখন রয়েছে কারাগারে। এছাড়া গোলরক্ষক আলিসন, রাফিনহা, পেদ্রো, ফাবিনহো, দানিলো, থিয়াগো সিলভা, ব্রুনো গিমারেজ, গ্যাব্রিয়েল মার্তিনেল্লিদের রাখেননি এই কোচ।

ব্রাজিল দলে প্রথমবারের মতো সুযোগ পাওয়া ৯ ফুটবলার হলো- দক্ষিণ আমেরিকার অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের শিরোপাজয়ী দল থেকেই আছেন পাঁচ খেলোয়াড় – গোলরক্ষক মাইকেল, ডিফেন্ডার আর্থার, রবার্ত রেনান, মিডফিল্ডার আন্দ্রে সান্তোস ও ফরোয়ার্ড ভিতোর রোকি। এছাড়াও আন্দ্রে, জন গোমেজ, রাফায়েল ভেগা ও রনির মত তরুণরা রয়েছেন স্কোয়াডে।

ব্রাজিল দলের স্কোয়াড:

গোলরক্ষক: এদেরসন, মাইকেল, ওয়েভেরটন।

Nagad

ডিফেন্ডার: আর্থার, এমেরসন রয়্যাল, অ্যালেক্স তেলেস, রেনান লোদি, ইবানেজ, এদের মিলিতাও, মার্কুইনহস, রবার্ট রেনান।

মিডফিল্ডার: কাসেমিরো, আন্দ্রে সান্তোস, আন্দ্রে, হোয়াও গোমেস, লুকাস পাকোয়েতা, রাফায়েল ভেইগা।

ফলোয়ার্ড: অ্যান্টোনি, রিচার্লিসন, ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো, রনি, ভিটোর রকি।

সারাদিন/০৪ মার্চ/এমবি