দুই দিনের ছুটিতে বুড়িমারী স্থলবন্দর

লালমনিরহাট প্রতিনিধি:লালমনিরহাট প্রতিনিধি:
প্রকাশিত: ৩:৪০ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২৩

সনাতন ধর্মাবলম্বী হিন্দুদের দোলপূর্ণিমা ও হোলি উৎসব এবং মুসলমানদের পবিত্র শবে বরাত উপলক্ষে দুই দিনের ছুটিতে রয়েছে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর।

মঙ্গলবার(৭ মার্চ) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান সায়েদ।

স্থলবন্দরের ব্যবসায়ীরা জানান, সনাতন ধর্মাবলম্বী হিন্দুদের দোলপূর্ণিমা ও হোলি উৎসব উপলক্ষে মঙ্গলবার(৭ মার্চ) ভারতে সরকারী ছুটি। পরদিন বুধবার (৮ মার্চ) মুসলমানদের পবিত্র শবে বরাত উপলক্ষে বাংলাদেশে সরকারী ছুটি। ফলে মঙ্গলবার ও বুধবার দুই দিনের ছুটির জন্য উভয় দেশের ব্যবসায়ী সংগঠনের যৌথ সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় উভয় দেশের বুড়িমারী ও চ্যাংরাবান্ধা স্থলবন্দরের ব্যবসায়ীরা দুই দিনের ছুটির জন্য পত্র বিনিময় করে। ফলে মঙ্গলবার ও বুধবার পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরের সকল ধরনের কার্যক্রম বন্ধ রয়েছে।

বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান সায়েদ বলেন, উভয় দেশের ব্যবসায়ীদের যৌথ সিদ্ধান্তে দোলপূর্ণিমা ও হোলি উৎসব এবং মুসলমানদের পবিত্র শবে বরাত উপলক্ষে মঙ্গলবার ও বুধবার স্থলবন্দরের সকল ধরনের কার্যক্রম বন্ধ রয়েছে। এ নিয়ে উভয় দেশের ব্যবসায়ী সংগঠন ও কাস্টমস কর্তৃপক্ষের মাঝে পত্র বিনিময় করা হয়েছে। বৃহস্পতিবার (৯ মার্চ) যথারীতি স্থলবন্দরের কার্যক্রম স্বাভাবিক থাকবে।

বুড়িমারী স্থলবন্দর পুলিশ ইমিগ্রেশন কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মুর হাসান কবির বলেন, স্থলবন্দরের কার্যক্রম বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীদের পারাপার স্বাভাবিক থাকবে।

বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক (ট্রাফিক) গিয়াস উদ্দিন বলেন, উভয় দেশের ব্যবসায়ীরা দুই দিনের ছুটির বিষয়ে পত্র পাঠিয়েছেন।

Nagad