প্রকৌশলী দেলোয়ার হত্যা: সহকর্মীসহ ৩ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২৩

প্রকৌশলী দেলোয়ার হোসেন, ছবি- সংগৃহীত

গাজীপুর সিটি করপোরেশনের (অঞ্চল-৭) নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন হত্যা মামলায় তার সহকর্মী সহকারি প্রকৌশলী সেলিম হোসেনসহ তিন জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। একই সাথে মামলার সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ০৭ মে দিন ধার্য করেন আদালত।

মঙ্গলবার (০৭ মার্চ) ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ মোরশেদ আলম আসামিদের অব্যাহতির আবেদন খারিজ করে তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। অভিযোগ গঠনের ফলে এই মামলার বিচার আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে।

মামলার অপর দুই আসামি হলেন- দেলোয়ার হোসেনকে বহনকারী সিটি করপোরেশনের গাড়িচালক হাবিব এবং কিলার শাহিন হাওলাদার। এরা দুইজন হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

অভিযোগ গঠনের সময় মামলার আসামি প্রকৌশলী সেলিম হোসেন পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

উল্লেখ্য, ২০২০ সালের ১১ মে সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর মিরপুরের বাসা থেকে অফিসের উদ্দেশে বের হন প্রকৌশলী দেলোয়ার হোসেন। এরপর থেকে তার কোনো খোঁজ পাচ্ছিল না পরিবার। ওই দিন বিকেল সাড়ে ৩টার দিকে উত্তরা ১৭ নম্বর সেক্টরের ৫ নম্বর ব্রিজের পশ্চিম দিকের একটি জঙ্গল থেকে দেলোয়ারের লাশ উদ্ধার করা হয়।

তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন ছিল। এই ঘটনায় নিহতের স্ত্রী খোদেজা আক্তার তুরাগ থানায় একটি হত্যা মামলা করেন। তুরাগ থানা মামলা নম্বর ৬ (৫) ২০।

Nagad

সারাদিন/০৭ মার্চ/এমবি