কালিগঞ্জে আগুনে কৃষকের স্বপ্ন পুড়ে ছাই

ঝিনাইদাহ প্রতিনিধি:ঝিনাইদাহ প্রতিনিধি:
প্রকাশিত: ৬:৫১ পূর্বাহ্ণ, মার্চ ৮, ২০২৩

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা ৬ নং ত্রিলোচনপুর ইউনিয়নের বালিয়াডাঙ্গা গ্রামে গরুর গোয়ালে আগুন লেগে ৫ টি গরু দগ্ধ হওয়ার ঘটনা ঘটেছে। এরমধ্যে ৩টি পুড়ে ভস্মীভূত হয়ে মারা গেছে। ফায়ার সার্ভিস প্রাতমিকভাবে বিদ্যুতের শর্ট- সার্কিট থেকে গোয়াল ঘরে আগুন রাগার বিষয়টি নিশ্চত করেছে।

মঙ্গলবার (৭ মার্চ) দিবাগত রাত ১টার দিকে গোয়ল ঘরে আগুন লাগে বলে জানাযায়।

এ আগুনের ঘটনায় পিন্টু নামের এক যুবক জানান, মঙ্গলবার রাত ১ টার দিকে বালিয়াডাঙা গ্রামের মৃত মোজাম্মেল মণ্ডলের ছেলে সামাউল মন্ডলের বাড়িতে গরুর গোয়াল ঘরে আগুন লাগে ।এ আগুনে গোয়াল ঘরে থাকা সামাউল মন্ডলের ৫ টি পোষা গরু পুড়ে দগ্ধ হয়। তার ভিতরে ৩টা বড় গরু পুুুড়ে মারা যায়। পুড়ে মারা যাওয়া ৩টি গরুর মূল্য আনুমানিক ৫ লাখ টাকা।

তিনি আরো বলেন গভির রাতে গরুর মালিক সামাউল মন্ডলের ভাইপো খাইরুল ইসলাম নামেক এক যুবক গোয়াল ঘরে আগুন জ্বলছে প্রথমে দেখতে পায়। এই সময় তিনি চিৎকার দিয়ে আগুন লাগা গোয়াল ঘরে ভিতর ঢুকে গরু গুলো আগুন থেকে রক্ষা করার জন্য বেধে রাখা লাইলোনের দড়ি কাটতে যায়। এসময় খাইরুল ইসলামও আগুনে পুড়ে আহত হয়। এরপর স্থানীয়রা তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ আগুনের ঘটনার ব্যাপারে গরুর মালিক সামাউল ইসলাম জানান, রাত ১০টার দিকে তার গরুর খাবার দিয়ে সে ঘুমিয়ে পড়ে। গভীর রাতে তার ভাইপো খাইরুল ইসলাম গোয়ালে আগুন জ্বলছে প্রথমে দেখতে পায়।পরে তার চেচামেচিতে আমাদের ঘুম ভেঙ্গে যায়।তারপর উঠে দেখি আমার গোয়াল ঘরে দাউদাউ করে আগুন জ্বলছে। পরে আমরা গোয়ালের আগুন নেভানোর চেষ্টা করি।

কালীগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ডঃ শেখ মামুনুর রশিদ জানান, রাতে উপজেলা বালিয়াডাঙ্গা থেকে গোয়াল ঘরে আগুন লাগার সংবাদ পাই। তাৎক্ষনিক ভাবে আমি ঘটনাস্থালে যাওয়ার পথে মধ্যে কাশিপুরের মোড়ে যেয়ে লোকেশন জানার জন্য আবারও কল দিলে আপনাদের আসার দরকার নেই আগুন নিয়ন্ত্রন হয়ে গেছে বলে জানায়।

Nagad

কালীগঞ্জ থানার ওসি (তদন্ত) হরিদাস রায়কে ফোন দিলে এ বিষয়ে কিছু জানেনা বলে এই প্রতিবেদককে জানান।