না ফেরার দেশে চলে গেলেন বলিউডের সতীশ কৌশিক

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৩:৪৩ অপরাহ্ণ, মার্চ ৯, ২০২৩

বলিউড অভিনেতা ও পরিচালক সতীশ কৌশিক, ছবি- সংগৃহীত

বলিউড অভিনেতা ও পরিচালক সতীশ কৌশিক হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। বৃহস্পতিবার (০৯ মার্চ) সকালে না ফেরার দেশে চলে গেলেন তিনি। মৃত্যুকালে ভারতীয় এই কমেডি অভিনেতার বয়স হয়ে ছিলো ৬৬ বছর।

ভারতীয় সংবাদমাধ্যম ‘হিন্দুস্তান টাইমস’র এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার সকালে সতীশ কৌশিকের মৃত্যু সংবাদ দেন অনুপম খের, যা নাড়িয়ে দেয় গোটা ভারতকে। প্রাথমিকভাবে জানা গেছিল হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে। যদিও মৃত্যুর কারণ নিশ্চিত করতে ময়নাতদন্ত করা হয়।

সংবাদমাধ্যমকে সতীশের ম্য়ানেজার জানান, “উনি রাত ১০.৩০ টার সময় ঘুমোতে গিয়েছিলেন। মধ্যরাতে, ১২.১০ নাগাদ আমাকে ফোন করেন বলেন শ্বাসকষ্ট হচ্ছে”। হাসপাতালে পৌঁছানোর আগেই সতীশের মৃত্যু হওয়ায় পুলিশ ফোন যায় হাসপাতালের তরফে। এরপর নিয়ম মেনে দীন দয়াল উপাধ্যায় হাসপাতালে ময়নাতদন্ত করা হয় বৃহস্পতিবার সকালে। বুধবার দিল্লিতে কাদের সাথে দেখা করেন সতীশ এবং তিনি কী কী করেছেন– সব তথ্য খতিয়ে দেখছে পুলিশ।

এদিন সতীশের মৃত্য়ু সংবাদ জানিয়ে অনুপম খের লেখেন, “আমি জানি মৃত্যুই জীবনের এক এবং অদ্বিতীয় সত্য। কিন্তু আমি কখনও ভাবিনি আমি আমার প্রিয় বন্ধুকে নিয়ে কখনও এমন কিছু লিখব। আমি বেঁচে থাকতে সতীশ কৌশিককে নিয়ে এমন কিছু লিখব ভাবিনি। ৪৫ বছরের বন্ধুত্ব হঠাৎই থেকে গেল। তোমায় ছাড়া জীবন আর আগের মতো থাকবে না সতীশ। ওম শান্তি।”

‘মিস্টার ইন্ডিয়া’ সিনেমাতে ক্যালেন্ডারের চরিত্রে সতীশের অভিনয় আজও ভুলতে পারেনি দর্শক। তার কমিক টাইমিং বরাবর প্রশংসিত। হালফিলেও ‘বাগি ৩’, ‘ছত্রিওয়ালি’র মতো সিনেমাতেও নজর কেড়েছেন সতীশ কৌশিক। ‘রূপ কি রানি চোরোঁ কা রাজা’ ,‘হম আপকে দিল মে রেহতে হ্যায়’, ‘তেরে নাম’-এর মতো জনপ্রিয় সিনেমার পরিচালনাও করেছেন তিনি। তার এই আচমকা প্রয়াণে শোকস্তব্ধ বলিউড।

Nagad

সারাদিন/০৯ মার্চ/এমবি