ছিনতাই হওয়া ১১ কোটি টাকার বেশিরভাগ উদ্ধার: ডিবি

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, মার্চ ৯, ২০২৩

রাজধানীর উত্তরায় অস্ত্র ঠেকিয়ে ডাচ-বাংলা ব্যাংকের একটি গাড়ি থেকে ছিনতাই হওয়া ১১ কোটি ২৫ লাখ টাকার বেশিরভাগই উদ্ধার করেছে বলে জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (০৯ মার্চ) সন্ধ্যা পৌনে ৭টায় ডিবি প্রধান হারুন অর রশিদ গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

ডিবি প্রধান হারুন বলেন, “রাজধানীর খিলক্ষেত এলাকার লো মেরিডিয়ান হোটেলের আশপাশের এলাকা থেকে আমরা লুট হওয়া বেশিরভাগ টাকা উদ্ধার করেছি। এখনও অভিযান চলছে।”

এক প্রশ্নের জবাবে ডিবি প্রধান বলেন, “মোট ৪ ট্রাঙ্ক টাকা লুট হয়েছিল। এর মধ্যে ৩ ট্রাঙ্ক উদ্ধার হয়েছে। এখনও গোনা হয়নি। ধারণা করা হচ্ছে, ৯ কোটি টাকার মতো উদ্ধার হয়েছে।” তিনি আরও বলেন, “আমাদের সন্দেহ হচ্ছে এই ঘটনার সাথে একটি নির্দিষ্ট গোষ্ঠী জড়িত থাকতে পারে।”

এর আগে বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর উত্তরা ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর ব্রিজ সংলগ্ন এলাকায় অস্ত্র ধারীরা ডাচ বাংলা ব্যাংকের সোয়া ১১ কোটি টাকাসহ একটি মাইক্রোবাস ছিনতাই হওয়ার কথা জানিয়েছে পুলিশ।

পুলিশের উত্তরা জোনের সহকারী কমিশনার রাইসুল ইসলাম গণমাধ্যমকে জানান, ওই গাড়িতে এটিএম বুথে ভরার জন্য ১১ কোটি ২৫ লাখ টাকা ছিলো বলে ডাচ বাংলা ব্যাংকের তরফে পুলিশকে জানানো হয়েছে।

Nagad

এই ঘটনাস্থলটি পড়েছে তুরাগ থানা এলাকায়। এই থানার পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম গণমাধ্যমকে বলেন, “এই ঘটনায় পুলিশ অভিযান চালাচ্ছে। মামলা দায়েরের প্রস্তুতিও চলছে।”

ডাচ বাংলা ব্যাংকের জনসংযোগ কর্মকর্তা সগীর আহমেদ গণমাধ্যমকে বলেন, মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেড নামের একটি কোম্পানি বার্ষিক চুক্তিতে ডাচ বাংলা ব্যাংকের নির্ধারিত বুথে টাকা পৌঁছে দেওয়ার দায়িত্বে আছে। তাদের হাত থেকেই টানা ছিনতাই হয়েছে।

মানি প্লান্ট লিংক প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক যশোদা জীবন দেবনাথ গণমাধ্যমকে বলেন, “আমাদের কোম্পানি প্রতিদিনই এটিএম বুথে টাকা লোড করে। বৃহস্পতিবার সকাল ৭টার দিকে সাভার ইপিজেডে যাচ্ছিল। উত্তরা দিয়াবাড়ি দিয়ে যাওয়ার সময় কালো রঙের একটি মাইক্রোবাস আমাদের টাকার গাড়ির সামনে এসে পথ আটকে দেয়। এরপর ওই মাইক্রো থেকে ৪/৫জন লোক বের হয়ে আমাদের ড্রাইভারসহ সিকিউরিটি গার্ডকে মারধর করে চাবি কেড়ে নেয় এবং গাড়ি থেকে লোকজনকে ফেলে দেয়। এরপর তাদের একজন আমাদের গাড়িটা ড্রাইভ করে চলে যায়।”

সারাদিন/০৯ মার্চ/এমবি